আজ ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

সময় : রাত ১:০২

বার : বুধবার

ঋতু : গ্রীষ্মকাল

২৫ নভেম্বর থেকে বাউবির অনার্সের পরীক্ষা শুরু

২৫ নভেম্বর থেকে বাউবির অনার্সের পরীক্ষা শুরু

আগামী ২৫ নভেম্বর থেকে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের (বাউবি) অনার্সের পরীক্ষা শুরু হচ্ছে। রুটিন প্রকাশ করা হবে আগামী ১৬ অক্টোবর। রুটিন অনুযায়ী প্রথম, তৃতীয়, পঞ্চম ও সপ্তম সেমিস্টারের পরীক্ষা একটানা অনুষ্ঠিত হবে।

বাউবির উপাচার্য অধ্যাপক ড. ড. সৈয়দ হুমায়ুন আখতার বলেন, ‘আমদের বেশিরভাগ শিক্ষার্থী কর্মজীবী। তাদেরসহ সকল শিক্ষার্থীর সুবিধা বিবেচনা করে রুটিন প্রস্তুত করেছি। আগামী ২৫ নভেম্বর পরীক্ষা শুরু হবে। আগামী ১৮ অক্টোবর পরীক্ষার রুটিন প্রকাশ করা হবে।‘

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানায়, বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের বেশিরভাগ শিক্ষার্থী কর্মজীবী হওয়ায় তাদের বিষয়টি বিবেচনায় নিয়ে রুটিন প্রস্তুত করা হয়েছে। শিক্ষার্থীদের চাহিদা অনুযায়ী যথাযথ প্রস্তুতি নেওয়ার সুযোগ দিয়ে পরীক্ষার রুটিন করা হয়েছে।

চাকরিজীবী শিক্ষার্থীরা বলছেন, কিছু দেরিতে পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কারণে বেশিরভাগ শিক্ষার্থীর সুবিধা পাবেন। পরীক্ষার প্রস্তুতি নিয়ে ভালোভাবে পরীক্ষা দিতে পারবেন।

এদিকে শুক্রবার (১৪ অক্টোবর) বাউবির ঢাকা আঞ্চলিক কেন্দ্রে সকালে আইনের শিক্ষার্থীসহ অন্যান্য শিক্ষার্থীরা মানববন্ধন করে রুটিন প্রকাশের দাবি করেন। শিক্ষার্থীদের দাবি ছিল— প্রথম, তৃতীয়, পঞ্চম ও সপ্তম সেমিস্টারের পরীক্ষার রুটিন আগামী ৭ দিনের মধ্যে প্রকাশ করে পরবর্তী দুই সপ্তাহের মধ্যে পরীক্ষা নিতে হবে। পরীক্ষা কার্যক্রম সেমিস্টারের নির্ধারিত সময়ের মধ্যে অন্তর্ভুক্ত রাখতে হবে।

সকালে শিক্ষার্থীদের মানববন্ধন চলাকালে বিশ্ববিদ্যালয়টির সামাজিক বিজ্ঞান, মানবিক ও ভাষা স্কুল অনুষদের ডিন অধ্যাপক ড. মো. জাহাঙ্গীর আলম শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন। তাদের পরীক্ষার রুটিন শিগগিরই প্রকাশের আশ্বাস দেন এবং শিক্ষার্থীরা আঞ্চলিক কেন্দ্র থেকে ফিরে যান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category