আজ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

সময় : রাত ১১:০৫

বার : বৃহস্পতিবার

ঋতু : গ্রীষ্মকাল

এফবিসিসিআই’র নির্বাচনি তফসিল ঘোষণা

এফবিসিসিআই’র নির্বাচনি তফসিল ঘোষণা

ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন দ্য ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই) এর পরিচালনা পর্ষদের নির্বাচনি তফসিল ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার (১১ মে) নির্বাচনি তফসিল সংগঠনের সদস্য সংস্থাগুলোর কাছে পাঠানো হয়েছে। তফসিল অনুযায়ী, এফবিসিসিআই পরিচালনা পর্ষদের (বোর্ড অব ডিরেক্টর্স) নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ৩১ জুলাই (সোমবার)।

এফবিসিসিআই জানায়, ওই দিন সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ শেষে পরিচালক পদে নির্বাচিতদের নাম ঘোষণা করা হবে। নির্বাচিত পরিচালকদের ভোটে এফবিসিসিআই সভাপতি, সিনিয়র সহ-সভাপতি ও ছয় জন সহ-সভাপতি পদে নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২ আগস্ট।

সাধারণ পরিষদ সদস্যের নাম ফেডারেশনে পাঠানোর সর্বশেষ তারিখ নির্ধারণ করা হয়েছে ৩ জুন। ১১ জুন প্রাথমিক ভোটার তালিকা প্রকাশ করবে নির্বাচন পরিচালনা বোর্ড। অভিযোগ যাচাই-বাছাই ও প্রয়োজনীয় সংশোধনী সাপেক্ষে চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হবে ২১ জুন।

পরিচালক পদের প্রার্থীদের মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন নির্ধারণ করা হয়েছে ১ জুলাই।

১৫ জুলাই প্রার্থী তালিকা প্রকাশ করা হবে। আর প্রার্থিতা বাতিলের শেষ দিন নির্ধারণ করা হয়েছে ১৮ জুলাই। একইদিনে প্রার্থীদের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে।

এফবিসিসিআইয়ের ২০২৩-২০২৫ মেয়াদের নির্বাচন বোর্ডের চেয়ারম্যান হিসেবে রয়েছেন বাংলাদেশ টেক্সটাইল মিলস অ্যাসোসিয়েশন (বিটিএমএ) এর সাবেক সভাপতি এ মতিন চৌধুরী। কমিটির  অন্য দুই সদস্য হলেন— এফবিসিসিআইয়ের সাবেক পরিচালক মো. শামছুল আলম এবং অগ্রণী ব্যংকের পরিচালক কে এম এন মঞ্জুরুল হক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category