আজ ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

সময় : রাত ১০:৫৩

বার : শনিবার

ঋতু : বর্ষাকাল

মোদি ২-৩ লাখ ভোটে হারতেন প্রিয়াঙ্কা নির্বাচনে লড়লে : রাহুল গান্ধি

ভারতীয় লোকসভায় বিরোধী দলীয় নেতা ও কংগ্রেসের সাবেক সভাপতি রাহুল গান্ধি দাবি করেছেন, উত্তর প্রদেশের বারাণসী আসনে তার বোন প্রিয়াঙ্কা গান্ধি নির্বাচনে লড়লে দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ২-৩ লাখ ভোটের ব্যবধানে হারতেন।

লোকসভা নির্বাচনে জয়লাভের পর রায়বরেলীতে মঙ্গলবার (১১ জুন) এক জনসভায় অংশ নিয়ে এ দাবি করেন তিনি। খবর টাইমস অব ইন্ডিয়ার।

এ সময় গান্ধি পরিবারের বিরুদ্ধে ‘পরিবারতন্ত্র’ নিয়ে মোদির কঠোর সমালোচনারও জবাব দেন রাহুল গান্ধি। মোদির নতুন সরকারের মন্ত্রিসভায় ২০ জন নেতা-মন্ত্রীর ছেলেকে মন্ত্রী করার দিকে আঙুল তুলে কংগ্রেসের এই নেতা বলেছেন, কথায় ও কাজে ফারাকের নামই নরেন্দ্র মোদি! লোকসভা ভোটে রায়বরেলীতে রাহুল গান্ধির জয় ও আমেঠীতে স্মৃতি ইরানিকে হারিয়ে কংগ্রেসের কিশোরীলাল শর্মার জয়ের জন্য দুই লোকসভা আসনের ভোটারকে ধন্যবাদ জানাতে সেখানে গিয়েছিলেন রাহুল ও প্রিয়াঙ্কা।

রাহুল গান্ধি বলেন, প্রধানমন্ত্রী রাম মন্দির নির্মাণ করেছেন কিন্তু উদ্বোধনী অনুষ্ঠানে গরিব, দলিত, আদিবাসী, পিছিয়ে পড়া বা শ্রমিকদের আমন্ত্রণ জানাননি। এমনকি ভারতের রাষ্ট্রপতি, যিনি একজন আদিবাসী, তাকেও অনুষ্ঠানে আসতে দেয়া হয়নি। উপস্থিত ছিলেন ব্যবসায়ী, সমগ্র বলিউড ও ক্রীড়া মহল। ভোটের মাধ্যমে এর জবাব দিয়েছেন অযোধ্যার মানুষ।আগের নির্বাচনগুলোতে অপেক্ষাকৃত খারাপ ফলাফলের কারণ হিসেবে রাহুল বলেন, পূর্বের জোটগুলো ভালো হয়নি। এবার তামিলনাড়ু, রাজস্থান, কর্ণাটক, তেলেঙ্গানা ও দেশের অন্যান্য অংশের দলগুলো একসাথে ছিল। কারণ, তারা বুঝতে পেরেছিল মোদি ও অমিত শাহ ভারতের অস্তিত্বের শেকড়কে আক্রমণ করার চেষ্টা করছেন। এবার জনগণও বিভাজনকারী শক্তির বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছে বলেও উল্লেখ করেন তিনি।

উল্লেখ্য, উত্তর প্রদেশের রায়বরেলী ও কেরালার ওয়েনাড় দুই লোকসভা আসনেই জয় পেয়েছেন রাহুল। তবে এখন কোনটি নিজের হাতে রাখবেন, আর কোনটি ছেড়ে দেবেন, তা এখনও স্পষ্ট করেননি। এর মধ্যে রাহুল যে আসন থেকে পদত্যাগ করবেন, সেখানকার উপনির্বাচনে প্রিয়াঙ্কাকে প্রার্থী করা হতে পারে বলে কংগ্রেস শিবিরে জল্পনা চলছে। অপরদিকে, আগেরবারের নির্বাচনে নিজের আসনে মোদি পৌনে ৫ লাখ ভোটের ব্যবধানে জিতলেও এবার তা কমে এসেছে মাত্র দেড় লাখ ভোটে।

/এমএইচআর/এমএন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category