আজ ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

সময় : রাত ১০:১১

বার : শনিবার

ঋতু : বর্ষাকাল

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির সহ- আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক হলেন নাহিদুল খান সাহেল।

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির সহ- আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক হলেন নাহিদুল খান সাহেল।

শনিবার(১৫ জুন) বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

যুক্তরাষ্ট্র প্রবাসী নাহিদ খান বাংলাদেশে গণতন্ত্র এবং মানবতার অধিকার নিয়ে কাজ করা “দ্যা কোয়ালিশন ফর হিউম্যান রাইটস (ছিএইচআরডি-বাংলাদেশ)” বোর্ড অফ ডিরেক্টর এর সম্মানিত সদস্য। তিনি দীর্ঘদিন ধরে সততা ও নিষ্ঠার সাথে বৈষম্যমুক্ত সমাজ বিনির্মাণে গণতন্ত্র ও মানবাধিকারের পূর্ণ প্রতিষ্ঠায় কার্যকর ভূমিকা রেখে চলেছেন। রাজনীতির পাশাপাশি তিনি একজন সফল ব্যবসায়ী ও উদ্যোক্তা। তিনি খান এল এল সির মালিক ও প্রধান নির্বাহী কর্মকর্তা। এছাড়াও আবাসন খাতে বিনিয়োগের পাশাপাশি তার খাদ্য ও জ্বালানির ব্যবসা রয়েছে।

মুন্সিগঞ্জের কৃতি সন্তান নাহিদুল খান সাহেল একজন মেধাবী,কর্মপ্রাণ এবং বহুমাত্রিক জ্ঞানের অধিকারী।তিনি পড়াশোনা করেছেন, মুন্সিগঞ্জের হরগঙ্গা কলেজে ও “বিএ” ডিগ্রি অর্জন করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে । অষ্টম শ্রেণী পড়াকালীন অবস্থায় তিনি রাজনৈতিক মূল্যবোধ, মূলনীতি এবং মতাদর্শ চর্চা শেখা শুরু করেন। এরপরে তিনি ১৯৭৮ সালে বিপ্লবী ছাত্র ইউনিয়নে যোগদান করেন। তিনি ১৯৭৮ সালে বিপ্লবী ছাত্র ইউনিয়ন হতে “জাগদলে” যোগদান করেন ও ১৯৭৯ সালে হরগঙ্গা কলেজ জাতীয়তাবাদী ছাত্র দলের সাধারণত সম্পাদক নির্বাচিত হন। ১৯৮০ সালে ছাত্র দলের প্রথম কাউন্সিল অধিবেশনে যোগদান করেন ও কমিটি গঠনে ভূমিকা রাখেন। তার বিপ্লবী মতাদর্শ ও গণতন্ত্রে আপোষহীন মনোভাব তাকে এরশাদ বিরোধী আন্দোলনে সরাসরি যুক্ত করে এবং সরকারি দলের রাজনৈতিক হয়রানি ও অবিচারের শিকার হয়ে ১৯৮৮ সালে তিনি বাংলাদেশ ছেড়ে আমেরিকা চলে যান। ২০০০ সালে তিনি জর্জিয়া বিএনপিতে যোগদান করেন এবং ২০০৬ সালে জর্জিয়া বিএনপির সহ-সভাপতি নির্বাচিত হন। এরপরে তিনি ২০১৫ এবং ২০১৯ সালে পরপর দুবার জর্জিয়া বিএনপি’র সভাপতি নির্বাচন নির্বাচিত হয়ে সফলতার সাথে সভাপতি হিসেবে দায়িত্ব পালন করে চলেছেন। একজন সফল রাজনৈতিক ব্যক্তিত্বের পাশাপাশি তিনি শিল্পচর্চার ক্ষেত্রে সৃজনশীল ও মৌলিকত্বে সর্বজন প্রশংসিত ব্যক্তিত্ব। ২০২১ সালে তার সম্পাদিত “কেন একজন তারেক রহমান প্রয়োজন ” শিরোনামের বইটি দেশের রাজনৈতিক অঙ্গনে ব্যাপক সাড়া ফেলে।

তিনি বাংলাদেশ জাতীয়তাবাদী কালচারাল ফাউন্ডেশনের সম্মানিত চেয়ারম্যান এবং প্রবাসী সংগঠন ফেডারেশন অফ বাংলাদেশী এসোসিয়েশনস ইন নর্থ আমেরিকা (ফোবানা/FOBANA) এর জয়েন্ট এক্সিকিউটিভ সেক্রেটারি। এছাড়া ২০২৫ সালের ফোবানা সম্মেলনের আহবায়ক। তিনি তার বিপ্লবী চেতনা রাজনৈতিক মূল্যবোধ ও সহনশীলতা দিয়ে বাংলাদেশের ভঙ্গুর গণতন্ত্র উদ্ধারে তার কর্মযজ্ঞ অব্যাহত রেখে চলেছেন। বর্ণমালা নিউজ 24 এর প্রধান সম্পাদক জনাব নাহিদুল খানকে জানাই অজস্র সালাম এবং তার উত্তরোত্তর সাফল্য কামনা করছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category