আজ ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

সময় : রাত ৯:১৫

বার : শনিবার

ঋতু : বর্ষাকাল

নেতানিয়াহু যুদ্ধকালীন মন্ত্রিসভা ভেঙে দিলেন

ছয় সদস্যের যুদ্ধকালীন মন্ত্রিসভা ভেঙে দিয়েছেন ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। একজন ইসরায়েলি কর্মকর্তার বরাত দিয়ে এই তথ্য জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স। প্রতিবেদনে বলা হয়, ইসরায়েলের সরকার থেকে মধ্যপন্থী সাবেক জেনারেল বেনি গ্যান্টজের বিদায়ের পর নেতানিয়াহুর এ পদক্ষেপ প্রত্যাশা করা হচ্ছিল।

এখন প্রতিরক্ষামন্ত্রী ইয়োভ গ্যালান্ট, যুদ্ধকালীন মন্ত্রিসভার কৌশলগত বিষয়ক মন্ত্রী রন ডারমারসহ মন্ত্রীদের একটি ছোট প্রতিনিধি দলের সাথে গাজা যুদ্ধের বিষয়ে নেতানিয়াহু পরামর্শ করবেন বলে ধারণা করা হচ্ছে।

গত সপ্তাহে সরকার থেকে পদত্যাগ করেন গ্যান্টজসহ দুই মন্ত্রী। তাদের অভিযোগ, গাজা যুদ্ধের কৌশল তৈরিতে ব্যর্থ হয়েছেন নেতানিয়াহু।

ইসরায়েল সরকারের এক মুখপাত্রের বরাতে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি বলছে, আগের নিরাপত্তা মন্ত্রিসভা ও পুরো মন্ত্রিসভা এখন থেকে গাজায় হামাসের সঙ্গে লড়াইয়ের ব্যাপারে বিভিন্ন সিদ্ধান্ত নেবে। যুদ্ধকালীন মন্ত্রিসভা বলে কিছু আর এখন থাকছে না।

যুদ্ধকালীন মন্ত্রিসভা ভেঙে দেওয়ার মাধ্যমে নেতানিয়াহু দেশ ও দেশের বাইরের মিত্রদের সঙ্গে কৌশলগত একটা খেলা খেলেছেন বলে মনে করছেন বিশ্লেষকেরা। আর প্রতিরক্ষা বাহিনী আইডিএফের এক মুখপাত্র বলছেন, এতে যুদ্ধের কার্যক্রমের কোনো ব্যাঘাত ঘটবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category