আজ ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

সময় : রাত ৯:২৬

বার : শনিবার

ঋতু : বর্ষাকাল

কৃষকের মৃত্যু ফরিদপুরে রাসেল’স ভাইপারের দংশনে, দুটোকে মারল গ্রামবাসী

ফরিদপুরের নর্থচ্যানেলের দুর্গম চরে বিষধর রাসেল’স ভাইপার তথা চন্দ্রবোড়া সাপের দংশনে এক কৃষকের মৃত্য হয়েছে। শুক্রবার বেলা ১১টার দিকে ফরিদপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন হোসেন ব্যাপারি (৫০) নামের এই কৃষকের মৃত্যু হয়।

মৃত হোসেন ব্যাপারি নর্থচ্যানেল ইউনিয়নের পরেশউল্লা ব্যাপারির ছেলে। অন্যদিকে পার্শ্ববর্তী ডিক্রিরচরে গত শুক্রবার ও বৃহস্পতিবার দুইদিনে দুটো রাসেল ভাইপার’স সাপ দেখতে পেয়ে সেগুলো পিটিয়ে মেরেছে গ্রামবাসী।

জানা গেছে, সদর উপজেলার নর্থচ্যানেল ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের ৩৮ দাগ এলাকায় রাসেল’স ভাইপার সাপের দংশনে অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তির পর আজ বেলা ১১টার দিকে কৃষক হোসেনের মৃত্যু হয়।

খবরের সত্যতা নিশ্চিত করে ২ নম্বর ওয়ার্ডের সাবেক ইউপি মেম্বার হেলালউদ্দিন বলেন, ‘বৃহস্পতিবার দুপুরের দিকে হোসেন ব্যাপারিকে সাপে কামড়ায়। পরে তাঁকে ট্রলারে করে পদ্মা নদী পাড়ি দিয়ে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে আনা হয়। অবস্থার উন্নতি না হওয়ায় তাঁকে ঢাকায় নেওয়ার প্রস্তুতি চলছিল। তার আগেই শুক্রবার সকালে তাঁর মৃত্যু হয়।’

এদিকে, শুক্রবার সকালে ফরিদপুর সদর উপজেলার ডিক্রিরচর ইউনিয়নের আইজউদ্দীন মাতুব্বরের ডাঙ্গি গ্রামে ক্ষেতে কাজ করার সময় একটি রাসেল ভাইপার সাপ দেখতে পান ওই গ্রামের তোতা মোল্লার ছেলে মুরাদ মোল্লা (৪৫)।
কৃষক মুরাদ মোল্লা বলেন, ‘সকালে বাদামের জমিতে কাজ করার সময় সাপটি নজরে পড়ে। এরপর লাঠি এনে তিনচারটি বাড়ি মেরে সাপটি মেরে ফেলি। আগের দিন ওই গ্রামের হারুন শেখের ছেলে ইউসুফ আরও একটি রাসেল’স ভাইপার সাপ পিটিয়ে মেরে ফেলেছেন।’

খবরের সত্যতা নিশ্চিত করে ডিক্রিরচর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন আবু ফকির বলেন, ‘সম্প্রতি ওই এলাকায় রাসেল’স ভাইপার সাপের আতঙ্ক ছড়িয়ে পড়েছে। মাঝেমধ্যেই এই সাপ দেখতে পাওয়ার খবর পাচ্ছি।’

এছাড়াও একই এলাকার ইমারত জমাদ্দারকে শুক্রবার বিকেলে বাদাম ক্ষেত থেকে সাপে দংশন করে। তাঁকে ওঝা দিয়ে চিকিৎসা দেওয়ার চেষ্টা করছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category