আজ ৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

সময় : রাত ২:২৮

বার : শনিবার

ঋতু : বর্ষাকাল

জাবির পুলক চাকরি ছেড়ে ফ্রিল্যান্সিং করে বিশ্বমঞ্চে।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগ থেকে গ্রাজুয়েশন সম্পন্ন করে ইউসিবি ব্যাংকে প্রবেশনারি অফিসার হিসেবে যোগ দিয়েছিলেন পুলক মজুমদার। পরে চাকরি ছেড়ে ফ্রিল্যান্সিংকে বেছে নিয়েছিলেন তিনি। আজ তিনি যাচ্ছেন ফ্রান্সের মন্টপেলিয়ার শহরে আসন্ন ‘শান্তি এবং টেকসই ভবিষ্যতের যুব সম্মেলনে’ অংশগ্রহণের জন্য।

মর্যাদাপূর্ণ এই সম্মেলন ফ্রান্সের মন্টপেলিয়ারে অনুষ্ঠিত হবে আগামী ২২ জুলাই থেকে ২৬ জুলাই। সম্মেলনে ৩৪ টির অধিক দেশ থেকে ৪০০ জনের বেশি বিশ্ব নেতা এবং যুবক যোগ দেবেন। দ্য ইনস্টিটিউট অফ পাবলিক পলিসি অ্যান্ড ডিপ্লোমেসি রিসার্চ (আইপিপিডিআর) এবং ফ্রান্সের মন্টপেলিয়ারের মিউনিসিপ্যাল অফিসের অর্থায়নে এই ইভেন্টে পুলককে বৈশ্বিক মঞ্চে বাংলাদেশের প্রতিনিধিত্ব করতে দেখা যাবে। এই সম্মেলনের পৃষ্ঠপোষকতা করবে ইউনেস্কোসহ আরো চারটি সংস্থা।
জানা যায়, আড়াই বছর ধরে পুলক একটি অনলাইন ফ্রিল্যান্সিং প্ল্যাটফর্মের মাধ্যমে আইপিপিডিআরের সাথে একজন গবেষক এবং কোর্স নির্মাতা হিসেবে কাজ করছেন।তার কঠোর পরিশ্রম এবং প্রতিভা আইপিপিডিআরের প্রতিষ্ঠাতা ডক্টর অ্যান্ড্রিস বেসের নজর কেড়েছিল। তিনি তাকে এই মঞ্চে অংশ নেওয়ার সুযোগ করে দিয়েছেন।
পূলক বলেন, ‘অনেক ধরনের চ্যালেঞ্জের মুখোমুখি হয়েছি এই কাজ করতে এসে। যারা স্বাধীনচেতা তাদের জন্য এটা একটা দারুণ সুযোগ।এই কাজে একাগ্রতার সাথে লেগে থাকলে ভাল সম্ভাবনা রয়েছে। ভালো ইংরেজি জানা এবং যোগাযোগ দক্ষতা থাকলে বাড়তি সুবিধা পাওয়া যায় এবং সফলতার সম্ভাবনা অনেক বেড়ে যায়।’
সম্মেলনে অংশ নেওয়ার বিষয়ে তিনি বলেন, ‘এটা আমার জীবনের সবচেয়ে বড় সম্মাননা এবং ভালোলাগা। সম্মেলনের উদ্দেশ্য যেহেতু খু মহৎ, ভালো লাগার মাত্রাটাও সীমাহীন।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category