আজ ৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

সময় : রাত ২:৫২

বার : শনিবার

ঋতু : বর্ষাকাল

নিহত ৩৮ গাজা সিটিতে ইসরায়েলের জোড়া হামলায়।

গাজা সিটির ভবনগুলোতে দুটি ইসরায়েলি বিমান হামলায় অন্তত ৩৮ জন নিহত এবং আরো অনেকে আহত হয়েছে। ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠী হামাস শনিবার এ তথ্য জানিয়েছে।

গাজার সিভিল ডিফেন্সের একজন মুখপাত্র বলেছেন, গাজার ঐতিহাসিক শরণার্থীশিবিরগুলোর মধ্যে একটি আল-শাতি এলাকায় আবাসিক ব্লকে বেশ কয়েকবার হামলা হয়েছে। অন্য হামলায় আল-তুফাহ জেলার বাড়িঘর লক্ষ্যবস্তু করা হয়েছে বলে হামাস পরিচালিত সরকারি মিডিয়া অফিস জানিয়েছে।এর আগে আনুমানিক মৃতের সংখ্যা ৪২ বলে জানানো হয়েছিল।
অন্যদিকে ইসরায়েলি সামরিক বাহিনী বলেছে, হামাসের দুটি সামরিক অবকাঠামোতে বিমান হামলা চালান হয়েছে। এ বিষয়ে তারা পরে আরো বিস্তারিত জানাবে।

এ ছাড়া ভিডিও ফুটেজে দেখা যায়, লোকজন আহতদের নিয়ে যাচ্ছে এবং ধ্বংসস্তূপের মধ্যে বেঁচে থাকা লোকদের সন্ধান করছে।এ সময় রাস্তাগুলো ধুলায় ভর্তি ছিল।
৭ অক্টোবর দক্ষিণ ইসরায়েলে একটি নজিরবিহীন আক্রমণের প্রতিক্রিয়া হিসেবে ইসরায়েল হামাসকে ধ্বংসের জন্য অভিযান শুরু করে। হামাসের হামলায় প্রায় এক হাজার ২০০ জন নিহত, যার অধিকাংশই বেসামরিক। পাশাপাশি ২৫১ জন জিম্মি হয়।অন্যদিকে ওই অঞ্চলের হামাস পরিচালিত স্বাস্থ্য মন্ত্রণালয়ের মতে, ইসরায়েলের প্রতিশোধমূলক হামলায় গাজায় ৩৭ হাজার ৫৫১ জনেরও বেশি মানুষ নিহত হয়েছে। এ পরিসংখ্যান বেসামরিক ও যোদ্ধাদের মধ্যে পার্থক্য করে না। তবে এপ্রিলের শেষ নাগাদ মৃতদের মধ্যে ১৪ হাজার ৬৮০ জন শিশু, নারী ও বয়স্ক ব্যক্তিকে চিহ্নিত করা হয়েছিল।
সূত্র : বিবিসি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category