আজ ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

সময় : রাত ১১:৪৯

বার : শনিবার

ঋতু : বর্ষাকাল

ট্রাম্প প্রেসিডেন্ট হতে যাচ্ছেন, জিতবেন বিপুল ভোটে

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের আর বেশিদিন বাকি নেই। এরই মধ্যে শুরু হয়েছে দুই প্রধান দলের সম্ভাব্য দুই প্রেসিডেন্ট পদপ্রার্থীর বিতর্ক। তাতে ডেমোক্র্যাট প্রার্থী বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেনকে বেশ নাজুক মনে হয়েছে। তাঁকে সরে দাঁড়ানোর পরামর্শও দেওয়া হচ্ছে। এমন এক সময়ে হোয়াইট হাউসের এক সাবেক কর্মকর্তা বললেন, প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান প্রার্থী ট্রাম্প বিপুল ভোটে জয়লাভ করবেন।

কে হবেন আমেরিকার ৪৭তম প্রেসিডেন্ট, সেই আলোচনা চলছে বিশ্বজুড়ে। নানা জল্পনা কল্পনার পর বৃহস্পতিবার প্রথমবারের মতো সরাসরি বিতর্ক করেন বাইডেন ও ট্রাম্প। সেই বিতর্কই যেন কাল হলো দ্বিতীয় মেয়াদে নির্বাচনে দাঁড়ানো মার্কিন প্রেসিডেন্ট বাইডেনের।একের পর এক ফৌজদারি মামলায় অভিযুক্ত ট্রাম্পের বিপরীতে বাইডেনের নিষ্ক্রিয় পারফরমেন্সে হতাশ ডেমোক্র্যাট সমর্থকরা। প্রশ্ন উঠেছে তাঁর সক্ষমতা নিয়ে।

সংবাদমাধ্যম এবিসি নিউজ বলছে, এমন পরিস্থিতিতে নির্বাচন থেকে বাইডেনকে প্রার্থিতা প্রত্যাহারের আহ্বান জানিয়েছে সংবাদমাধ্যম নিউইয়র্ক টাইমসের সম্পাদকমণ্ডলী। ট্রাম্পকে হারানোর মতো সক্ষমতা বাইডেনের নেই উল্লেখ করে শক্ত বিকল্প প্রার্থী খোঁজার পরামর্শ দিয়েছেন তারা। এমন এক সময়ে হোয়াইট হাউসের সাবেক চিফ স্ট্র্যাটেজিস্ট ও ট্রাম্পের মিত্র হিসেবে পরিচিত স্টিভ ব্যানন বললেন, তিনি মনে করেন নভেম্বরের নির্বাচনে বিপুল ভোটে জয়লাভ করবেন ট্রাম্প। তিনি আবারও দেশটির প্রেসিডেন্ট হবেন বলেই ভবিষ্যদ্বাণী করেন ব্যানন।

স্টিভ ব্যানন এক স্থানীয় সংবাদমাধ্যমকে বলেন, ‘আমরা শতভাগ নিশ্চয়তা দিতে পারি যে, বাইডেনকে হারাতে পারব। আর এই হারের ব্যবধানটা বেশ বড়ই হবে। এর মাধ্যমে সিনেট আবারও আমাদের হবে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category