আজ ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

সময় : রাত ১০:২৬

বার : শনিবার

ঋতু : বর্ষাকাল

হিন্দুই না আপনারা: বিজেপি শিবিরকে রাহুল

ভারতের ক্ষমতাসীন বিজেপি শিবিরের উদ্দেশে কংগ্রেস নেতা রাহুল গান্ধি বলেছেন, আমাদের সমস্ত মহাপুরুষরা অহিংসার কথা বলেছেন… কিন্তু যারা নিজেদেরকে হিন্দু বলে দাবি করে, তারা শুধু হিংসা, ঘৃণা, অসত্যের কথা বলে… আপনারা হিন্দুই না।

সোমবার (১ জুলাই) লোকসভা অধিবেশনে তিনি এসব কথা বলেন। তার এমন বক্তব্যে উত্তপ্ত হয়ে ওঠে সংসদ। পাল্টা জবাব দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি-ও।

এরপরই দাঁড়িয়ে নরেন্দ্র মোদি বলেন, গোটা হিন্দু সমাজকে এভাবে হিংসত্মক বলে দাবি করা হচ্ছে। এটা খুবই গুরুতর বিষয়।

তখন রাহুল গান্ধিও ছেড়ে কথা বলেননি। মোদির জবাবে বলেছেন, নরেন্দ্র মোদি সমগ্র হিন্দু সমাজ নন। বিজেপি পুরো হিন্দু সমাজ নয়। আরএসএস সমগ্র হিন্দু সমাজ নয়। এটা বিজেপির কোনও চুক্তি নয়।

সোমবার লোকসভায় ভাষণ দেয়ার সময় শিবঠাকুরের একটি ছবি তুলে ধরেন রাহুল গান্ধি। তবে তাতে বাধা দিয়ে স্পিকার ওম বিড়লা বলেন, সংসদে কোনও প্ল্যাকার্ড প্রদর্শনের নিয়ম নেই। আর তা শিবঠাকুরের উল্লেখ করে রাহুল বলেন, যদি শিবঠাকুরের ছবি দেখেন, তাহলে দেখবেন, হিন্দুদের মনে কোনও ভয় নেই, হিংসা নেই, ঘৃণা নেই। তবে এই বিজেপি ভয় ছড়িয়ে দেয়। ২৪ ঘণ্টা ঘৃণা ছড়াতে থাকে।

রাহুল গান্ধি তার বক্তব্যের পুরোটা সময় বেশ কড়া ভাষায় সরকারকে আক্রমণ করেন। বলেছেন, ভারতের ধারণা, সংবিধান এবং বিজেপির প্রস্তাবিত ধারণার বিরোধী লক্ষ লক্ষ লোকের ওপর নিয়ম মাফিক আক্রমণ করা হচ্ছে। আমার ওপরেও আক্রমণ করা হয়েছে। বিরোধীদের অনেকের ওপর ব্যক্তিগতভাবে হামলা হয়েছে। যারা যারা ক্ষমতা, সম্পদের কেন্দ্রীভূত করার বিরোধিতা করেছেন তাদেরকে আক্রমণ করা হয়েছে। আর যারা দরিদ্র, দলিত, সংখ্যালঘু ও আদিবাসীদের বিরুদ্ধে আগ্রাসনের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলেছিলেন, তাদেরও নিশ্চিহ্ন করার চেষ্টা হয়েছে।

সূত্র: হিন্দুস্তান টাইমস

/আরএইচ/এমএন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category