আজ ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

সময় : রাত ৯:২৭

বার : শনিবার

ঋতু : বর্ষাকাল

১০০ কাতিউশা রকেট ছুড়েছে হিজবুল্লাহ ইসরায়েলে

ইসরায়েলের সামরিক লক্ষ্যবস্তুতে ১০০টি কাতিউশা রকেট ছুড়েছে লেবাবনের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ। ইসরায়েলি বাহিনীর হামলায় এক হিজবুল্লাহ কমান্ডার নিহতের জেরে এসব রকটে ছোড়া হয়। সংবাদমাধ্যম আল জাজিরার প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।

সশস্ত্র গোষ্ঠীটি গতকাল বুধবার এক বিবৃতিতে জানিয়েছে, জ্যেষ্ঠ কমান্ডারকে হত্যা করায় ইসরায়েলের দখলকৃত গোলান হাইটসের সামরিক লক্ষ্যবস্তুতে এসব রকেট ছোড়া হয়েছে। গোলান ডিভিশন হেডকোয়ার্টারের নাফাহ ব্যারাক এবং আকাশ ও ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষার হেডকোয়ার্টারের কেইলা ব্যারাকে হামলা চালিয়েছে যোদ্ধারা।

লেবাননের দক্ষিণাঞ্চলের হোশ এলাকায় ইসরায়েলের হামলায় হিজবুল্লাহর অন্যতম শীর্ষ কমান্ডার মুহাম্মদ নিমাহ নাসের নিহত হন। তিনি ‘হজ আবু নামেহ’ নামেও পরিচিত ছিলেন। ইসরায়েল-লেবানন সীমান্তে প্রায় ৯ মাসের মধ্যে সবশেষ হিজবুল্লাহর এই জ্যোষ্ঠ কমান্ডার নিহত হলেন।গত বছর ৭ অক্টোবর ইসরায়েলে ফিলিস্তিনের স্বাধীনতাকামী সশস্ত্র গোষ্ঠী হামাসের হামলার পরই গাজায় ইসরায়েলের পাল্টা হামলার মধ্য দিয়ে শুরু হয় যুদ্ধ। তখন থেকে এই গাজা যুদ্ধকে কেন্দ্র করে ইসরায়েল ও লেবাননের সীমান্তে প্রায়ই সংঘাতের খবর মিলছে। যুদ্ধের শুরুতে হামলার তীব্রতা কম ছিল। তবে গত কয়েক মাসে হামলার তীব্রতা বাড়িয়েছে হিজবুল্লাহ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category