আজ ৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

সময় : রাত ৩:২৩

বার : শনিবার

ঋতু : বর্ষাকাল

থাকবেন ২০২৬ বিশ্বকাপেও,দরিভালকে বিদায় করবে না ব্রাজিল

কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালে উরুগুয়ের কাছে টাইব্রেকারে হেরে বিদায় নিয়েছে ব্রাজিল। ব্রাজিলের লক্ষ্য হেক্সা-বিশ্বকাপ জয়, কিন্তু কোপাতেও ফাইনালে উঠতে পারলো না!

কোচ দরিভাল জুনিয়র তাই আছেন সমর্থকদের তোপের মুখে। কিন্তু ব্রাজিল ফুটবল ফেডারেশন (সিবিএফ) আস্থা হারাচ্ছে না তার ওপর। ফেডারেশনের প্রেসিডেন্ট এডনাল্ডো রদ্রিগেজ জানিয়েছেন, কমপক্ষে ২০২৬ বিশ্বকাপ পর্যন্ত ব্রাজিল জাতীয় দলের দায়িত্বে থাকবেন দরিভাল।কোপা আমেরিকায় ব্রাজিল খুব একটা ভালো করতে পারেনি। গ্রুপপর্বে তিন ম্যাচে মাত্র একটিতে জয় পায়। কোয়ার্টার ফাইনালে উরুগুয়ের বিপক্ষে গোলশূন্য ড্রয়ের পর পেনাল্টিতে হারে ৪-২ ব্যবধানে।

তবে সিবিএফের প্রধান মনে করছেন, দরিভালকে আরও সময় দেওয়া উচিত। ইএসপিএন ব্রাজিলকে তিনি বলেন, ‘দুই মাসের মধ্যে (সেপ্টেম্বরে) আমাদের বিশ্বকাপ বাছাইয়ের খেলা আছে। আমাদের পরিকল্পনা হলো, তাকে (দরিভাল) দায়িত্বে রাখার।’‘এটা বিশ্বকাপ চক্র। তিনি এবং তার কোচিং স্টাফ বুঝতে পেরেছে, কোন জায়গাটা ঠিক করতে হবে। দরিভাল ভালো করেই জানেন, কোথায় সমস্যাটা হচ্ছে। এভাবেই একটি জয়ী দল গড়ে উঠে।’

কোপা আমেরিকায় ব্যর্থতার দায় নিজের কাঁধে নিয়েছেন দরিভাল। কিন্তু তিনি এও মনে করেন, এই দলটির উন্নতির ভালো সুযোগ আছে।

রদ্রিগেজও কোচকে সময় দেওয়ার পক্ষে। তিনি বলেন, ‘আমরা জিততে চেয়েছিলাম (কোপা আমেরিকা)। তবে আমরা এটাও জানি, নতুন একটা গ্রুপকে নিয়ে কাজের মাত্র শুরু। তরুণ খেলোয়াড়রা আসছে, আমরা সেটাও বুঝি।’ব্রাজিল সবশেষ কোপা আমেরিকা জিতেছিল ২০১৯ সালে। তবে দুই বছর পর কোপায় আর্জেন্টিনার কাছে ঘরের মাঠে ১-০ ব্যবধানে হারে ব্রাজিল। তারপর থেকেই যেন তাদের দৈন্যদশা শুরু হয়েছে। ২০২২ বিশ্বকাপেও কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নেয় পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা।২০২৬ বিশ্বকাপের বাছাইপর্বে ছয় ম্যাচে মাত্র দুটিতে জিতেছে ব্রাজিল। এরই মধ্যে গত জানুয়ারিতে দরিভালকে নিয়োগ দেওয়া হয়। দরিভালের অধীনে আগামী ৪ সেপ্টেম্বর ইকুয়েডরের বিপক্ষে বিশ্বকাপ বাছাইপর্ব মিশন ফের শুরু করবে সেলেসাওরা।

এমএমআর/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category