আজ ৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

সময় : রাত ৩:৪০

বার : শনিবার

ঋতু : বর্ষাকাল

নেইমার অক্টোবরে ব্রাজিল দলে ফিরবেন!

ব্রাজিলের সর্বকালের সর্বোচ্চ গোলদাতা নেইমার জুনিয়র দীর্ঘদিন ধরে দলে নেই। তাকে ছাড়া দলের অবস্থাও বেহাল। পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের বিদায় নিতে চলতি কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনাল থেকে। ব্রাজিলের এমন বাজে অবস্থার জন্য ভক্ত-সমর্থকদের মধ্যে বিরাজ করছে চরম হতাশা।

পেলে, রোনালদো, রিভালদো, রোনালদিনিও, কাকার মতো কিংবদন্তি ফুটবলারদের বিদায়ের পর নেইমার ছাড়া গত এক যুগে আর কোনো তারকা উদয় হয়নি ব্রাজিলে। যে কারণে নেইমার না থাকলে দলের শূন্যতা স্পষ্ট হয়ে ওঠে। যদিও দলের পক্ষ থেকে বলা হয়, নেইমারকে ছাড়াই চলতে শিখতে হবে ব্রাজিলকে। তারকা ফুটবলারের অভাব পূরণে নানা পদক্ষেপও নিতে চায় ব্রাজিল।তবে দ্রুতই নেইমার জাতীয় দলের জার্সি গায়ে জড়াক এমন প্রত্যাশা সবার। প্রিয় তারকাকে আবার মাঠে দেখতে মনোবাসনা দিনে দিনে তীব্র হচ্ছে ভক্ত-সমর্থকদেরও। নেইমার দলে ফিরুক, সে প্রত্যাশা রয়েছে কোচ দরিভাল জুনিয়রের।

সম্প্রতি নেইমারভক্তদের একটি সুসংবাদ দিয়েছে ক্রীড়াবিষয়ক ওয়েবসাইট ‘ইএসপিএন’। তারা জানিয়েছে, আগামী অক্টোবরে ব্রাজিল দলের জার্সিতে দেখা যেতে পারে নেইমারকে। ওই সময় চিলির বিপক্ষে অ্যাওয়ে ম্যাচ আর পেরুর বিপক্ষে হোমম্যাচ খেলবে ব্রাজিল। এসব ম্যাচে খেলার সম্ভাবনা রয়েছে নেইমারের।তবে নেইমারের ফেরার বিষয়ে বিশেষ কোনো সময় নির্ধারণ করেননি কোচ দরিভাল। তিনি জানিয়েছেন, নেইমারকে সর্বোচ্চ পর্যবেক্ষণের মধ্যে রাখা হয়েছে। তার পুনর্বাসনের প্রক্রিয়া এগিয়ে চলছে।

উরুগুয়ের কাছে কোয়ার্টার ফাইনালে হেরে চলতি কোপা আমেরিকা থেকে ব্রাজিলের বিদায়ের পর ইএসপিএনকে দরিভাল বলেন, ‘আমি কোনো সময়সীমা ঠিক করতে চাই না। আমার কাছে এটির কর্তৃত্বও নেই। তবে তাকে (নেইমার) খুব ঘনিষ্ঠভাবে পর্যবেক্ষণ করা হচ্ছে এবং অগ্রগতি হচ্ছে। আমি মনে করি, এটি একটি খুব সূক্ষ্ম আঘাত ছিল। লোকেরা যা মনে করে, এটি ততটা সহজ ছিল না। তাকে যতটা সম্ভব সতর্কতা অবলম্বন করতে হবে। আমার মতে, যেকোনো সময় তাড়াহুড়ো করে দলে ফেরানো ঠিক হবে না।’দরিভাল আরও বলেন, ‘তাকে (নেইমার) ভালোভাবে দলে ফেরাতে হলে যদি আরও কিছুক্ষণ অপেক্ষা করতে হয়, আমি তা করবো। এত মাস অপেক্ষা করার পর আমি মনে করি না আরও এক বা দুই মাস অপেক্ষা করাতে খুব বেশি সমস্যা হবে। এটি একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ সতর্কতা।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category