আজ ৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

সময় : রাত ২:২২

বার : শনিবার

ঋতু : বর্ষাকাল

ছাত্রদল নেতা আতিক ৯ দিন ধরে নিখোঁজ

গত নয়দিন ধরে নিখোঁজ রয়েছেন ঢাকা কলেজ ছাত্রদলের সহসভাপতি আতিকুর রহমান রাসেল। গত ১ জুলাই রাজধানীর আজিমপুর অগ্রণী স্কুলের সামনে থেকে থেকে তাকে উঠিয়ে নেয় সাদা পোষাকের লোকজন। এরপর থেকে পরিবার, আত্মীয়-স্বজন এমনকি ছাত্রদল ও বিএনপির বিভিন্ন পর্যায় থেকে তার সন্ধানের জন্য নানান দৌঁড়ঝাপ করেও আতিকের কোন সন্ধান বের করতে পারেননি।

বুধবার নিখোঁজ আতিকুর রহমানের রাসেলের সন্ধান চেয়ে হাইকোর্টে হেবিয়াস কর্পাস (স্বশরীরে হাজির কর) রিট দায়ের করা হয়েছে। বাবা আবুল হোসাইন সরদার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় এ রিট দায়ের করেন। রিটের পক্ষের আইনজীবী হলেন ব্যারিস্টার কায়সার কামাল। এতে স্বরাষ্ট্র সচিব, পুলিশ মহাপরিদর্শকসহ সংশ্লিষ্টদের রিটে বিবাদী করা হয়েছে। গত শনিবার দৈনিক সমকালে ‘পাঁচ দিন ধরে নিখোঁজ ছাত্রদল নেতা আতিক’ শিরোনামে প্রতিবেদন প্রকাশিত হয়। এই প্রতিবেদন সংযুক্ত করে রিটটি দায়ের করা হয়েছে।ওই প্রতিবেদনে বলা হয়, নিখোঁজ ছাত্রদল নেতা আতিকুর রহমানের পরিবার সংশ্লিষ্ট থানা-পুলিশ, হাসপাতাল, র‍্যাব, গোয়েন্দা সংস্থা- সব জায়গায় খোঁজ নিয়েছে। কোথাও তার হদিস নেই। তবে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী দাবি করেছেন, আতিককে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তুলে নিয়ে গেছে। তিনি গোয়েন্দা হেফাজতে রয়েছেন।

রাজধানীর পুরান ঢাকার আজিমপুর অগ্রণী স্কুলের সামনে থেকে ১ জুলাই আতিকুর রহমান নিখোঁজ হন। আতিকের সন্ধানে তার বাবা, দুই বোন পাগলপ্রায়। বোন তানিয়া আক্তার বলেন, ‘নিখোঁজ হওয়ার দিন সন্ধ্যা ৬টায় ভাইয়ার সঙ্গে বাবার শেষ কথা হয়। আমার বাসায় আসার কথা ছিল ভাইয়ার। আসতে দেরি হওয়ায় বাবা ফোন দেওয়ার পর দেখা যায় ফোন বন্ধ। আর কোনো খবর নেই। গত তিন দিন হঠাৎ হঠাৎ তার ফোন অনলাইনে দেখা যায়। অনেকবার ফোন করে ও মেসেজ পাঠিয়েও কোনো রেসপন্স নেই।’ছেলের সন্ধান চেয়ে গত ৪ জুলাই আবুল হোসেন সরদার রাজধানীর লালবাগ থানায় সাধারণ ডায়েরি করেন। এর পর থেকে তিনি ছেলেকে খুঁজে পেতে থানা-পুলিশ, হাসপাতাল, র‍্যাব, গোয়েন্দা সংস্থার দ্বারে দ্বারে ঘুরছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category