আজ ৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

সময় : রাত ৪:১৪

বার : শনিবার

ঋতু : বর্ষাকাল

সরাসরি যুক্ত ছাত্রদলের কর্মীরা কোটা সংস্কার আন্দোলনে

সরকারি চাকরিতে কোটা সংস্কারের চলমান আন্দোলনে আগেই সমর্থন জানিয়েছে জাতীয়তাবাদী ছাত্রদল। এবার তারা বলেছে কোটা সংস্কার আন্দোলনে সরাসরি যুক্ত তাদের কর্মীরা।বৃহস্পতিবার (১১ জুলাই) নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ কথা জানান সংগঠনটির নেতারা।

দলটির নেতারা বলছেন, সাধারণ শিক্ষার্থীদের কোটাবিরোধী আন্দোলনে যুক্ত আছে ছাত্রদল। এ সময় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী অভিযোগ করেন, আদালতকে ব্যবহার করে সরকার আবারও কোটা বহাল রাখার ষড়যন্ত্র করছে।ছাত্রদল সভাপতি রাকিব বলেন, ‘ছাত্রদল বিশ্বাস করে এই লড়াইয়ে সাধারণ শিক্ষার্থী তথা ছাত্রদল তথা বিএনপির বিজয় অনিবার্য। আমরা গণতন্ত্র পুনরুদ্ধারের শেষ পর্যায়ে চলে এসেছি।’সাধারণ সম্পাদক নাসির বলেন, ‘আদালতকে ব্যবহার করে কোটাকে আবার পুনঃস্থাপন করা হয়েছে। সরকারি চাকরিতে বিশেষ চাহিদাসম্পন্ন ব্যক্তিদের স্বল্প কোটা ছাড়া অন্য কোনো কোটা বাংলাদেশে এ মুহূর্তে প্রয়োজন নেই।

সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী অভিযোগ করে বলেন, দেশে চলমান নানা অনিয়ম, দুর্নীতির বিষয় থেকে জনগণের দৃষ্টি ভিন্ন দিকে নিতেই সরকার কোটা ইস্যুতে চক্রান্ত করছে। আদালতকে ব্যবহার করে ক্ষমতাসীনরা কোটা পুনর্বহালের চেষ্টা করছে।

উল্লেখ্য, বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা টানা কয়েক দিন ধরেই সরকারি চাকরিতে ৫৬ শতাংশ কোটা সংস্কারের দাবিতে সারা দেশে আন্দোলন করছেন। এই কোটাবিরোধী আন্দোলনে নানা শ্রেণি-পেশার মানুষ মত দিচ্ছেন তাদের মতো করেই।

এমন পরিস্থিতিতে দেশের অন্যতম রাজনৈতিক দল বিএনপি ও তার সহযোগী সংগঠন জাতীয়তাবাদী ছাত্রদল এই আন্দোলনে আগে থেকেই সমর্থন দিয়ে এসেছে। এবার ছাত্রদল বলছে এই কর্মসূচিতে যুক্ত সরাসরি আছেন তাদের কর্মীরা। এমনকি সংস্কারের দাবিও করেন কোটার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category