শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ১১:১২ পূর্বাহ্ন

পুলিশ বেষ্টনী ভেঙে সাবের হোসেনকে মারধর আদালত প্রাঙ্গণে

bornomalanews
  • Update Time : সোমবার, ৭ অক্টোবর, ২০২৪
  • ২০ Time View

আদালত কক্ষ থেকে হাজতখানায় নেওয়ার পথে সাবেক পরিবেশমন্ত্রী সাবের হোসেন চৌধুরীর ওপর হামলার ঘটনা ঘটেছে।

সোমবার শুনানি শেষে বিকাল ৪টা ৩৭ মিনিটে আদালত প্রাঙ্গণে এ ঘটনা ঘটে।

দ্বাদশ সংসদ নির্বাচনের আগে ২০২৩ সালের ২৮ অক্টোবর বিএনপির সমাবেশে হামলায় দলটির কর্মী মকবুল নিহতের মামলায় এদিন সাবেরকে ৫ দিনের রিমান্ডে পেয়েছে পুলিশ। এছাড়া খিলগাঁও থানার চারটি মামলায় সাবেক এই সাংসদকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

আগেরদিন গুলশান থেকে গ্রেপ্তার ঢাকা-৯ আসনের সাবেক সাংসদ সাবেরকে আদালতে নেওয়া হচ্ছে- এই খবর পেয়ে সোমবার সরগরম হয়ে ওঠে ঢাকার আদালতপাড়া।

বেলা ১২টার পর থেকেই আদালত প্রাঙ্গণে ভিড় করতে থাকে লোকজন। সোয়া ২টার দিকে পুলিশের গাড়ি বহরে পুরান ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতের হাজতখানায় আনা হয় সাবের চৌধুরীকে।

এরপর আদালত প্রাঙ্গণ ও হাজতখানার সামনে বিক্ষোভ দেখান একদল মানুষ। আদালতের সাদা রঙের ১০ তলা ভবনের বিভিন্ন তলার বারান্দায় দেখা যায় উৎসুক মানুষের ভিড়।

এই পরিস্থিতিতে বাড়তি নিরাপত্তা নিশ্চিতে আদালত প্রাঙ্গণে অতিরিক্ত পুলিশ ও সেনা সদস্য নিয়োজিত করা হয়। বিকাল সোয়া ৩টার দিকে বিক্ষোভকারীদের আদালত প্রাঙ্গণ থেকে সরিয়ে দেওয়ার চেষ্টা করেন কয়েকজন সেনা সদস্য।

এ সময় বিক্ষোভকারীরা একজন আইনজীবীর মাধ্যমে প্রতিশ্রুতি দেন যে- তারা কোনো বিশৃঙ্খলা সৃষ্টি করবেন না। এরপর ওই ব্যক্তিদের সাদা ভবনের বিপরীতে লাল ভবনে বিচারকদের প্রবেশ ফটকের সিঁড়িতে বসার অনুমতি দেওয়া হয়।

আদালতের সাদা রঙের ভবনের চতুর্থ তলার ৩ নম্বর এজলাসে সাবের চৌধুরীর বিরুদ্ধে রিমান্ড আবেদনের শুনানির কথা থাকলেও নিরাপত্তাজনিত কারণে তাকে ওই ভবনের দুই তলার ২৮ নম্বর এজলাসে আনা হয় বিকাল ৩টা ৫৫ মিনিটে।

একইসঙ্গে প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক মুখ্য সচিব ও জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) সাবেক চেয়ারম্যান নজিবুর রহমান ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সাবেক সিনিয়র সচিব আমিনুল ইসলাম খানকেও একই এজলাসে আনা হয়। এ সময় তাদেরকে বুলেট প্রুফ জ্যাকেট ও হেলমেট পরানো হয়।

তাদেরকে এজলাস কক্ষে আনার সময় লাল ভবনের সিঁড়িতে বসে থাকা বিক্ষোভকারীরা সেখানে দাঁড়িয়েই সাবেরের বিরুদ্ধে স্লোগান দিতে থাকেন। সাবেরকে আদালতে তোলার সময় ডিম ছুঁড়ে মারতে দেখা যায় কাউকে কাউকে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024 bornomalanews24.com
Design & Develop BY Coder Boss
themesba-lates1749691102