আজ ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ২৬শে মে, ২০২২ খ্রিস্টাব্দ

সময় : দুপুর ১:৩৬

বার : বৃহস্পতিবার

ঋতু : গ্রীষ্মকাল

যুক্তরাষ্ট্রের সঙ্গে সম্পর্ক ভালো হওয়ার সম্ভাবনা অনেক বেশি: পররাষ্ট্রমন্ত্রী

যুক্তরাষ্ট্রের সঙ্গে সম্পর্ক ভালো হওয়ার সম্ভাবনা অনেক বেশি: পররাষ্ট্রমন্ত্রী

র‌্যাবের ওপর নিষেধাজ্ঞা দিলেও যুক্তরাষ্ট্রের সঙ্গে সম্পর্ক ভালো হওয়ার সম্ভাবনা অনেক বেশি বলে মনে করেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন।

বুধবার (২৩ মার্চ) বিমসটেক শীর্ষ সম্মেলন উপলক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, আমরা ন্যায্যতা বিশ্বাসী করি, আমরা সঠিক পন্থায় বিশ্বাস করি, আমরা অসাম্প্রদায়িকতায় বিশ্বাস করি এবং কোনও ধরনের বৈষম্যে বিশ্বাস করি না। সুতরাং যুক্তরাষ্ট্রের সঙ্গে সম্পর্ক ভালো হওয়ার সম্ভাবনা অনেক অনেক বেশি।

তিনি বলেন, আমেরিকার সঙ্গে আমাদের সম্পর্ক অত্যন্ত মধুর। আমাদের ব্যবসা-বাণিজ্য, বিনিয়োগে এক নম্বরে রয়েছে আমেরিকা। এছাড়া সুখে-দুঃখে তারা আমাদের পাশে আছে। আমরা আশা করবো, আগামী ৫০ বছরে সম্পর্ক আরও বাড়বে এবং এর কারণ হলো বাংলাদেশ ও আমেরিকা গণতান্ত্রিক মূল্যবোধে বিশ্বাস করে।

গত ১০ ডিসেম্বরের পরে যুক্তরাষ্ট্রের সঙ্গে সব বৈঠকে নিষেধাজ্ঞার বিষয়টি আলোচিত হয়েছে। মার্কিন আন্ডার সেক্রেটারির সঙ্গেও এটি নিয়ে আলোচনা হয়েছে এবং ওনার বক্তব্য আপনারা শুনেছেন। তিনি বলেছেন, গত তিন মাসে র‌্যাবের হাতে কারও মৃত্যু হয়নি এবং এটিতে তারা খুশি বলে তিনি জানান।

তিনি বলেন, আমরা ওনাদের বলেছি—যা যা পদক্ষেপ নেওয়া দরকার সেটি আমরা নিচ্ছি। আমাদের সিস্টেমে কিছু প্রতিরোধমূলক ব্যবস্থা আছে, যেটি অনেক সময় কার্যকরী হয় না। সেগুলো যাতে কার্যকরী হয়, সেই ব্যবস্থা নিচ্ছি।

Leave a Reply

Your email address will not be published.

     More News Of This Category