আজ ১৩ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ২৭শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

সময় : বিকাল ৫:৪৪

বার : শুক্রবার

ঋতু : শীতকাল

অবশেষে প্রকাশ্যে আসলেন রুশ প্রতিরক্ষামন্ত্রী

অবশেষে প্রকাশ্যে আসলেন রুশ প্রতিরক্ষামন্ত্রী

দীর্ঘদিন নিভৃতে থাকার পর রাশিয়ার প্রতিরক্ষামন্ত্রী সের্গেই শৌইগুর একটি ভিডিও সামনে এসেছে। শনিবার প্রতিরক্ষামন্ত্রণালয়ের প্রকাশ করা ভিডিওতে তাকে সামরিক বাহিনীর একটি বৈঠকে সভাপতিত্ব করতে এবং অস্ত্র সরবরাহ নিয়ে আলোচনা করতে দেখা গেছে। দুই সপ্তাহের বেশি সময় পর তাকে প্রকাশ্য কোনও কর্মসূচিতে দেখা গেলো।

সোশ্যাল মিডিয়ায় প্রকাশ করা ভিডিও বার্তায় সের্গেই শৌইগু বলেন তিনি অর্থ মন্ত্রণালয়ের সঙ্গে সেনাবাহিনীর বাজেট এবং প্রতিরক্ষা শৃঙ্খলা সংশ্লিষ্ট ইস্যু নিয়ে আলাপ করেছেন।

ইউক্রেনে রাশিয়ার বিশেষ সামরিক অভিযান তদারকি করছেন প্রতিরক্ষামন্ত্রী সের্গেই শৌইগু। তিনি বলেন, নির্ধারিত সময়ের মধ্যে অস্ত্র সরবরাহ নিয়ে আলোচনা হয়েছে। দীর্ঘ পাল্লার সুনির্দিষ্ট লক্ষ্যবস্তুতে আঘাত হানতে সক্ষম ক্ষেপণাস্ত্র, বিমান সরঞ্জাম এবং কৌশলগত পারমাণবিক বাহিনীর প্রস্তুতি সংশ্লিষ্ট বিষয়ে আলোচনা হয়েছে।

ওই বৈঠকে রাশিয়ার বেশ কয়েক জন শীর্ষ সামরিক কর্মকর্তা যোগ দেন। তাদের মধ্যে চিফ অব জেনারেল স্টাফ ভ্যালেরি জেরাসিমোভও উপস্থিত ছিলেন।

৬৬ বছর বয়সী শৌইগু ২০১২ সালে রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের দায়িত্ব পান। প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের ঘনিষ্ঠ বলে পরিচিত তিনি। সর্বশেষ তাকে ১১ মার্চ প্রকাশ্যে দেখা যায়। ‘বিশেষ সামরিক অভিযান’ চলার মধ্যে তার প্রকাশ্য অনুপস্থিতি নিয়ে নানা গুঞ্জন শুরু হয়।

সূত্র: রয়টার্স

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category