আজ ২১শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৬ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ

সময় : সকাল ১০:২৯

বার : বৃহস্পতিবার

ঋতু : শরৎকাল

অস্কার আসরে যুক্ত হচ্ছেন জেলেনস্কি?

অস্কার আসরে যুক্ত হচ্ছেন জেলেনস্কি?

বিশ্ব চলচ্চিত্রের সবচেয়ে সম্মানজনক পুরস্কার অ্যাকাডেমি অ্যাওয়ার্ডস উদযাপন করতে ওভেশন হলিউডের ডলবি থিয়েটারে সমবেত হবেন হলিউডের প্রথম সারির তারকারা। আর একদিন পর সরাসরি সম্প্রচার হতে যাওয়া এই অনুষ্ঠানে রুশ আক্রমণে বিধ্বস্ত ইউক্রেনের প্রতি সম্মান জানাবে আয়োজকরা।

রাশিয়ার হামলায় ইউক্রেনের অসংখ্য মানুষ নিহত হয়েছে এবং দেশটির লাখ লাখ মানুষ বাড়িঘর ছেড়ে চলে গেছে। অস্কার অনুষ্ঠানের একটি অংশে এই ঘটনার প্রভাব দেখা যাবে। তারচেয়েও বড় খবর, ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কিকে স্যাটেলাইটের মাধ্যমে অস্কার অনুষ্ঠানে সরাসরি যুক্ত করার সম্ভাবনাও দেখা দিয়েছে।

এছাড়া করোনা মহামারির উদ্বেগও ছুঁয়ে যাবে এই আয়োজনকে।

অস্কার অনুষ্ঠানের প্রযোজক উইল প্যাকার বলেন, ‘আমরা চাই, রবিবার রাত হয়ে উঠুক আনন্দময়। আমরা উদযাপন করতে চাই। এর মাধ্যমে আমরা একটু হাসিখুশি থাকতে চাই। কারণ সারাবিশ্বে উত্তাল সময় যাচ্ছে।’

ওয়াল্ট ডিজনি কোম্পানির মালিকানাধীন এবিসি টেলিভিশনে সরাসরি সম্প্রচার করা হবে ৯৪তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ডস অনুষ্ঠান। এতে ইউক্রেন সংকটের বিষয়টি সম্মানজনকভাবে আনা হবে বলে জানিয়েছেন প্রযোজক উইল প্যাকার।

অস্কারের তিন সঞ্চালকঅস্কারের তিন সঞ্চালকএবারের আসর সঞ্চালনা করবেন আমেরিকান অভিনেত্রী ওয়ান্ডা সাইকস, রেজিনা হল এবং অ্যামি শুমার। ওয়ান্ডা নিশ্চিত করেছেন, ইউক্রেনের চলমান পরিস্থিতিতে বিষয়ে ভালো লাগার মতো কিছু পরিকল্পনা করা হয়েছে। এটি মানুষকে ভাবাবে।’

অ্যামি শুমার জানিয়েছেন, ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কিকে স্যাটেলাইটের মাধ্যমে অস্কার অনুষ্ঠানে যুক্ত করার ভাবনা তুলে ধরেছিলেন তিনি। কিন্তু প্রযোজক উইল প্যাকার এটি নিশ্চিত করেননি। তবে জেলেনস্কির উপস্থিতির সম্ভাবনা উড়িয়েও দেননি তারা।

ফলে সাবেক অভিনেতা ভলোদিমির জেলেনস্কি জুম ভিডিওর মাধ্যমে অস্কারের জমকালো আয়োজনে যুক্ত হবেন বলে ধারণা করা হচ্ছে।

তথ্যসূত্র: রয়টার্স

Leave a Reply

Your email address will not be published.

     More News Of This Category