আজ ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ২৬শে মে, ২০২২ খ্রিস্টাব্দ

সময় : দুপুর ২:১৯

বার : বৃহস্পতিবার

ঋতু : গ্রীষ্মকাল

দোকানে নেই তেল, গুদামে মিললো শত শত খালি বোতল

দোকানে নেই তেল, গুদামে মিললো শত শত খালি বোতল

দোকানের তাকে নেই সয়াবিন তেল অথচ গুদামে মিললো শত শত খালি বোতল। মঙ্গলবার (১০ মে) মানিকগঞ্জের ঘিওর বাজারে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের অভিযানে এমন চিত্র ধরা পড়ে। দোকানিরা বোতল থেকে তেল বের করে বেশি দামে খুচরায় বিক্রি করছেন।

অভিযানে অধিদফতরের মানিকগঞ্জ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আসাদুজ্জামান রুমেল বেশি দামে সয়াবিন তেল বিক্রি, অবৈধ মজুত ও মূল্য তালিকা প্রদর্শন না করায় পাঁচ দোকানদারকে ৩৭ হাজার টাকা জরিমানা করেন।

দণ্ডপ্রাপ্ত দোকান মালিকরা হলেন- ফারুক অ্যান্ড সন্স স্টোরকে ২০ হাজার, হানিফ স্টোরকে দুই হাজার, অসীম কুমার স্টোরকে তিন হাজার, সাহা ব্রাদার্স স্টোরকে পাঁচ হাজার ও সুমন স্টোরকে সাত হাজার টাকা জরিমানা ও আদায় করা হয়েছে।

আসাদুজ্জামান রুমেল জানান, অভিযানে গিয়ে দেখা যায় ফারুক অ্যান্ড সন্স স্টোরে বোতলজাত কোনও তেল নেই। অথচ প্রতিষ্ঠানটির গোডাউনে পাওয়া গেছে শত শত খোলা বোতল। যার অধিকাংশই দুই ও পাঁচ লিটারের।
জিজ্ঞাসাবাদে প্রতিষ্ঠানটির মালিক স্বীকার করেন, অধিক লাভের আশায় তিনি বোতল থেকে তেল বের করে খোলা হিসেবে বিক্রি করেছেন। তাতে প্রতি লিটারে অতিরিক্ত ২০ টাকা লাভ পেয়েছেন।

তিনি আরও জানান, মোট পাঁচ দোকানকে ৩৭ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বাজারের দোকানদারদের ডেকে তেলের কৃত্রিম সংকট তৈরি না করতে ও তেলের সরবরাহ স্বাভাবিক রাখতে নির্দেশনা দেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.

     More News Of This Category