আজ ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ২৬শে মে, ২০২২ খ্রিস্টাব্দ

সময় : দুপুর ২:২৫

বার : বৃহস্পতিবার

ঋতু : গ্রীষ্মকাল

প্রাথমিকে ১২ মে থেকে নতুন সময়সূচি

প্রাথমিকে ১২ মে থেকে নতুন সময়সূচি

বৃহস্পতিবার (১২ মে) থেকে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শ্রেণি কার্যক্রম শুরু হবে নতুন সময় সূচি মেনে। সোমবার (৯ মে) সই করা সময় সূচি মঙ্গলবার (১০ মে) প্রকাশ করেছে প্রাথমিক শিক্ষা অধিদফতর।

এতে বলা হয়েছে, পবিত্র রমজান, মে দিবস, শব-ই-কদর, জুমাতুল বিদা, ঈদুল ফিতর উপলক্ষে সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলো আগামী ১১ মে পর্যন্ত বন্ধ থাকবে। কোভিড-১৯ পরিস্থিতি উন্নতি হওয়ায় প্রাথমিক বিদ্যালয়গুলোকে আগামী ১২ মে থেকে  নতুন সময় অনুযায়ী সরাসরি শ্রেণি কার্যক্রম শুরুর জন্য নির্দেশনা দেওয়া হলো।

ক্লাস রুটিন

২. দুই শিফট বিশিষ্ট বিদ্যালয়ে শনিবার থেকে বুধবার সকাল ৯টা থেকে বিকাল ৪টা এবং বৃহস্পতিবার দুপুর ২টা ৩০ মিনিট পর্যন্ত (প্রথম ও দ্বিতীয় শ্রেণি সকাল ৯টা থেকে সকাল ১১টা ৫০ মিনিট পর্যন্ত এবং তৃতীয়, চতুর্থ ও পঞ্চম শ্রেণি সকাল সাড়ে ১১টা থেকে বিকাল ৪টা পর্যন্ত) শ্রেণি পাঠদান চলমান থাকবে।

৩. এক শিফট বিশিষ্ট বিদ্যালয়ে প্রাক-প্রাথমিক শ্রেণি কার্যক্রম শনিবার থেকে বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টা থেকে দুপুর ১২টা এবং দুই শিফট বিশিষ্ট বিদ্যালয়ে সকাল ৯টা থেকে সকাল সাড়ে ১১টা পর্যন্ত চলমান থাকবে।

৪. এক শিফট বিশিষ্ট বিদ্যালয়ে দৈনিক সমাবেশ সকাল ৯টা থেকে সকাল ৯টা ২৫ মিটিট পর্যন্ত এবং দুই শিফট বিশিষ্ট বিদ্যালয়ে দৈনিক সমাবেশ সকাল সাড়ে ১১টা থেকে সকাল ১১টা ৫০ মিনিট পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে পরিচালনা করতে হবে।

৫. বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিষয়ভিত্তিক প্রশিক্ষণপ্রাপ্ত শিক্ষকদের অগ্রাধিকার দিয়ে রুটিন তৈরি করে সংশ্লিষ্ট ক্লাস্টারের সহকারী উপজেলা শিক্ষা অফিসারের অনুমোদন নেবেন।

৬. ঢাকা মহানগরীর প্রাথমিক বিদ্যালয়ের পাঠদানের সময়সূচির ক্ষেত্রে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের ২০১৯ সালের ২৯ জানুয়ারির পরিপত্র অনুসরণ করবেন।

৭. শিখন ঘাটতি পুরণে যথাযথ পদক্ষেপ নিতে হবে।

৮. পরবর্তী আদেশ না দেওয়া পর্যন্ত এ নির্দেশনা চলবে।

Leave a Reply

Your email address will not be published.

     More News Of This Category