আজ ১৩ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ২৭শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

সময় : বিকাল ৫:৩৯

বার : শুক্রবার

ঋতু : শীতকাল

বিদেশে মুক্তির রেকর্ড ‘পাপ পুণ্য’, ভাঙতে পারে ‘দেবী’র আয়

বিদেশে মুক্তির রেকর্ড ‘পাপ পুণ্য’, ভাঙতে পারে ‘দেবী’র আয়

আগেই জানা গেছে, বাংলাদেশের প্রথম কোনও সিনেমা যা প্রথমবারের মতো বিদেশের শতাধিক হলে একযোগে মুক্তি পাচ্ছে। এবার প্রকাশ হলো গিয়াসউদ্দিন সেলিম পরিচালিত ‘পাপ পুণ্য’র থিয়েটার লিস্ট।

আগামী ২০ মে বাংলাদেশের পাশাপাশি একই দিনে উত্তর আমেরিকার ১১২টি হলে একযোগে মুক্তি পেতে যাচ্ছে তারকাবহুল এই সিনেমা। বিষয়টি নিশ্চিত করেছেন আন্তর্জাতিক পরিবেশক স্বপ্ন স্কেয়ারক্রো-এর প্রেসিডেন্ট মো. অলিউল্লাহ সজীব।

তিনি বলেন, ‘‘পাপ পুণ্য’ মুক্তি পাচ্ছে একযোগে কানাডার ৫টি প্রভিন্সের ৮টি শহর এবং আমেরিকার ২৫টি স্টেটের শতাধিক শহরে। এতে সিনেমাটি ২০ মে থেকে আমেরিকা ও কানাডার প্রায় ১ মিলিয়নের বেশি দর্শকের দেখার সুযোগ হচ্ছে। এটিই বাংলাদেশের সিনেমার উত্তর আমেরিকা অঞ্চলের টোটাল মার্কেট সাইজ। এখন দেখার বিষয়, কী পরিমাণ দর্শক ‌‘পাপ পুণ্য’ দেখতে থিয়েটারে আসে।’’

জানা গেছে, ‌আমেরিকার বিশ্ববিখ্যাত এএমসি, রিগ্যাল, সিনেমার্ক, হারকিন্স, শোকেইস চেইনে ২৫টি স্টেটের ১০৪টি মাল্টিপ্লেক্সে মুক্তি পাচ্ছে ‘পাপ পুণ্য’। স্টেটগুলো হলো, নিউ ইয়র্ক, নিউ জার্সি, পেনসিলভেনিয়া, মেরিল্যান্ড, ভার্জিনিয়া, মিশিগান, কানেক্টিকাট, ম্যাসাচুসেটস, টেক্সাস, ক্যালিফোর্নিয়া, ফ্লোরিডা, জর্জিয়া, অ্যারিজোনা, নেভাডা, ইউটাহ, ওহাইও, ইলিনয়, ইন্ডিয়ানা, ক্যানসাস, কলোরাডো, ওকলাহোমা, টেনেসি, লুইজিয়ানা, অরিগন ও ওয়াশিংটন।

অন্যদিকে কানাডায় সিনেপ্লেক্স এন্টারটেইনমেন্ট-এর চেইনে ৫টি প্রভিন্স অন্টারিও, ম্যানিটোবা, অ্যালবার্টা, ব্রিটিশ কলাম্বিয়া, নোভাস্কোশিয়ার ৮টি শহরের ৮টি প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে ‘পাপ পুণ্য’।

‘মনপুরা’র বিশাল সাফল্যের পর গিয়াস উদ্দিন সেলিম ও চঞ্চল চৌধুরী জুটির সিনেমা নিয়ে দর্শকদের মাঝে তুমুল আগ্রহ রয়েছে। সেই সঙ্গে এ সিনেমায় আছেন সুঅভিনেত্রী আফসানা মিমি, এই সময়ের ক্রেজ সিয়াম আহমেদ, নবাগত সুমিসহ একঝাঁক তারকা।

স্বপ্ন স্কেয়ারক্রো বাংলাদেশ-এর প্রধান নির্বাহী সৈকত সালাহউদ্দিন জানিয়েছেন, প্রতিষ্ঠানটির অফিসিয়াল ফেসবুক পেজগুলোতে থাকছে উত্তর আমেরিকায় ‘পাপ পুণ্য’ সিনেমার ১১২ হলের তালিকা। ১৮ মে থেকে থিয়েটারগুলোর ওয়েবসাইটে পাওয়া যাবে শো-টাইম ও অগ্রিম টিকিট।

‘পাপ পুণ্য’ চলচ্চিত্রের ক্রিয়েটিভ প্রডিউসার এবং ইমপ্রেস টেলিফিল্ম-এর ফিল্ম কনসালটেন্ট আবু শাহেদ ইমন জানিয়েছেন, আগামী সপ্তাহে দেশের প্রেক্ষাগৃহের তালিকা প্রকাশ করা হবে।Loading video

ছবিটি প্রসঙ্গে গিয়াস উদ্দিন সেলিম বলেন, ‘এটি একেবারেই সিরিয়াস ঘরানার ছবি। আগের ছবিগুলো থেকে এটার ধরন বেশ আলাদা।’

আর এই আলাদা ঘরানার সিনেমাটি দিয়ে আকাশ ছোঁয়ার স্বপ্ন দেখছেন স্বপ্ন স্কেয়ারক্রো-এর প্রেসিডেন্ট মো. অলিউল্লাহ সজীব। তিনি বলেন, ‘‘এ পর্যন্ত আন্তর্জাতিক বক্স অফিসে সবচেয়ে বেশি আয় করা বাংলাদেশি সিনেমা হচ্ছে ‘দেবী’। ছবিটি আয় করে এক লাখ ২৫ হাজার ডলার মানে কোটি টাকার ওপর। ‘পাপ পুণ্য’ কি শেষ পর্যন্ত ‘দেবী’র গড়া এই রেকর্ড ভাঙতে পারবে? এখানকার দর্শকদের মধ্যে কিন্তু সেই আগ্রহ দেখা যাচ্ছে।’’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category