আজ ১৩ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, ২৭শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ

সময় : সকাল ৮:০৪

বার : সোমবার

ঋতু : বর্ষাকাল

নির্মাণ শেষের আগে ৪ কোটি টাকার ব্রিজ ধসে একজনের মৃত্যু

নির্মাণ শেষের আগে ৪ কোটি টাকার ব্রিজ ধসে একজনের মৃত্যু

গাজীপুরের কালীগঞ্জে নির্মাণাধীন একটি ব্রিজ ধসে লিয়াকত প্রামাণিক (৩০) নামে এক নির্মাণশ্রমিকের মৃত্যু হয়েছে। এ সময় আরও ৮/১০ জন শ্রমিক আহত হন। মঙ্গলবার (৭ জুন) বিকাল ৩টায় অতিবৃষ্টি ও নিম্নমানের নির্মাণসামগ্রী ব্যবহারের কারণে গার্ডার ভেঙে ঢালাই ও রডসহ নির্মাণাধীন ব্রিজটি ধসে খালে পড়ে।

মারা যাওয়া শ্রমিক সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার নাগরহা গ্রামের ছাত্তার প্রামাণিকের ছেলে। ফায়ার সার্ভিসের কর্মীরা রাতে লাশ উদ্ধার করেছে।

আহতরা হলেন- ফরিদ (৩৫), শ্রীবাস হালদার (৩৩), শামসু (৪০), আলমগীর (২৫) ও নাইম ইসলামসহ (১৮) ৮-১০ জন। স্থানীয়রা আহতদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে পাঠিয়েছেন।

কালীগঞ্জ থানার ওসি আনিসুর রহমান জানান, গত কয়েকমাস ধরে কালীগঞ্জের বক্তারপুর-বড়নগর বাইপাস সড়কের মোহানী এলাকার সুবাইদা খালের ওপর একটি ব্রিজের নির্মাণ কাজ চলছিল। মঙ্গলবার টানা বৃষ্টির মধ্য ৮/১০ জন নির্মাণ শ্রমিক রড বেঁধে ঢালাইয়ের কাজ করছিলেন। বিকাল সাড়ে ৩টায় হঠাৎ গার্ডার ভেঙে ব্রিজের রড ও ঢালাই ধসে পড়ে। এতে ওই খালের পানিতে নির্মাণসামগ্রীর নিচে চাপা পড়ে শ্রমিক লিয়াকত নিখোঁজ হন। এসময় অন্য শ্রমিকেরা লাফালাফি করে ব্রিজ থেকে নেমে যান। খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে। সন্ধ্যায় ফায়ার সার্ভিসের কর্মীরা ভারী যন্ত্রপাতি নিয়ে স্থানীয়দের সহায়তায় উদ্ধার কাজ শুরু করেন। পরে দীর্ঘ চেষ্টার পর রাত সাড়ে ৯টায় ব্রিজের নিচে চাপা পড়া নিখোঁজ শ্রমিকের লাশ উদ্ধার করা হয়।

স্থানীয়রা জানান, এলজিইডির তত্ত্বাবধানে প্রায় সোয়া চার কোটি টাকা ব্যয়ে ব্রিজের নির্মাণ কাজ ২০২১ সালে শুরু হয়। চলতি বছরের আগস্টে নির্মাণ কাজ শেষ হওয়ার কথা রয়েছে। নিম্নমানের নির্মাণসামগ্রী ব্যবহার ও ব্যাপক অনিয়মের কারণে এই দুর্ঘটনা ঘটেছে।

Leave a Reply

Your email address will not be published.

     More News Of This Category