আজ ২৫শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৯ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

সময় : রাত ১১:২৪

বার : মঙ্গলবার

ঋতু : বর্ষাকাল

বাংলাদেশকে অভিনন্দন জানিয়েছে যুক্তরাষ্ট্র ও পাকিস্তান

বাংলাদেশকে অভিনন্দন জানিয়েছে যুক্তরাষ্ট্র ও পাকিস্তান

পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে বাংলাদেশকে অভিনন্দন জানিয়েছে যুক্তরাষ্ট্র ও পাকিস্তান সরকার। শুক্রবার (২৪ জুন) পররাষ্ট্র মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

আগামীকাল শনিবার (২৫ জুন) দেশের বৃহত্তম এই সেতুর উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

যুক্তরাষ্ট্রের অভিনন্দন বার্তায় বলা হয়েছে, টেকসই পরিবহন অবকাঠামো তৈরি করা হলে মানুষের মধ্যে যোগাযোগ ও পণ্য পরিবহন কার্যকরীভাবে করা যায় এবং অন্তর্ভুক্তিমূলক অর্থনৈতিক প্রবৃদ্ধি অর্জনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

যুক্তরাষ্ট্রের পক্ষ থেকে আরও বলা হয়েছে, পদ্মা সেতু বাংলাদেশে নতুন এবং গুরুত্বপূর্ণ যোগাযোগ তৈরি করবে এবং বাণিজ্য ও জীবনমানের উন্নতি করবে। দক্ষিণ এশিয়াতে কানেক্টিভিটি প্রসারে বাংলাদেশের নেতৃত্বের এটি আরেকটি উদাহরণ।

এদিকে পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরীফ এক শুভেচ্ছা বার্তায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে পদ্মা সেতুর জন্য অভিনন্দন জানিয়েছেন।

বার্তায় তিনি বলেছেন, ‘পদ্মা বহুমুখী সেতু প্রকল্পের কাজ সমাপ্তিতে আমি বাংলাদেশের রাষ্ট্রপ্রধান এবং তার দেশের জনগণকে পাকিস্তানের পক্ষ থেকে আন্তরিক অভিনন্দন জানাচ্ছি।’

বাংলাদেশকে ‘ভ্রাতৃপ্রতিম’ রাষ্ট্র হিসেবে উল্লেখ করে পাকিস্তানের প্রধানমন্ত্রী আরও বলেন, ‘বাংলাদেশের উন্নয়ন যাত্রায় এই সেতুটির উদ্বোধন একটি দৃষ্টান্ত।’ এটি বাংলাদেশকে অন্তর্ভুক্তিমূলক এবং টেকসই ও স্থায়ী উন্নয়নের শিখরে নিয়ে যাওয়ার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে; যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃঢ় সংকল্পের একটি প্রমাণ বলেও মনে করেন তিনি।

তিনি বলেন, ‘এরই ধারাবাহিকতায়, আমি রাষ্ট্রপ্রধানের সুস্বাস্থ্য কামনা করছি। সেই সঙ্গে বাংলাদেশের ভ্রাতৃপ্রতিম জনগণের দীর্ঘস্থায়ী উন্নতি ও সমৃদ্ধির জন্য আমি পাকিস্তানের পক্ষ থেকে আমার ব্যক্তিগত অভিনন্দন ও শুভেচ্ছা জানাচ্ছি।’

Leave a Reply

Your email address will not be published.

     More News Of This Category