আজ ২৫শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৯ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

সময় : রাত ১১:০১

বার : মঙ্গলবার

ঋতু : বর্ষাকাল

ফেসবুকে কমেন্ট করায় কলেজছাত্রী বহিষ্কার

ফেসবুকে কমেন্ট করায় কলেজছাত্রী বহিষ্কার

সামাজিক যোগাযোগমাধ্যমে দেওয়া এক পোস্টে বিতর্কিত মন্তব্য করায় রাজশাহী কলেজের এক শিক্ষার্থীকে কলেজ থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। মঙ্গলবার (২৮ জুন) দুপুরে কলেজের অ্যাকাডেমিক কাউন্সিলের জরুরি সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়। একইসঙ্গে কলেজের শৃঙ্খলার স্বার্থে স্থানীয় পুলিশ-প্রশাসনকে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানানো হয়।

এর আগে, মঙ্গলবার সকালে ওই ছাত্রীর বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নিতে লিখিত অভিযোগ করেন সাধারণ শিক্ষার্থীরা। এ ঘটনায় পুরো কলেজজুড়ে উত্তেজনা বিরাজ করছে। দফায় দফায় শিক্ষক কাউন্সিলের মিটিং শেষে এই সিদ্ধান্ত নেয় কলেজ কর্তৃপক্ষ।

জানা গেছে, ফেসবুকের একটি গ্রুপের পোস্টে ওই ছাত্রী ধর্ম অবমাননা করে মন্তব্য করেন। এতে তাকে কলেজ থেকে বহিষ্কারসহ কঠোর শাস্তির দাবি জানান অন্য শিক্ষার্থীরা।

কলেজের এক ছাত্রী বলেন, ‘ওই মেয়েটা মুসলমান। কিন্তু এরপরও এমন অবমাননাকর মন্তব্য কখনও আশা করা যায় না। আমরা তীব্র প্রতিবাদ জানাই।’

কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. আব্দুল খালেক বলেন, ‘বিষয়টি খুব সেনসিটিভ। সাধারণ শিক্ষার্থীদের মাঝে ক্ষোভ বিরাজ করছে। সার্বিক বিষয় বিবেচনায় নিয়ে শিক্ষক কাউন্সিলের জরুরি সভায় কিছু সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কলেজ কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা নিতে পারে না। এটা আইনশৃঙ্খলা বাহিনী দেখবে। তবে কলেজে বিশৃঙ্খলা এড়াতে ওই ছাত্রীকে ক্যাম্পাসে সাময়িক নিষিদ্ধ করা হয়েছে। এই বিষয়ে অ্যাকাডেমিক ব্যবস্থা নিতে জাতীয় বিশ্ববিদ্যালয়ে জানানো হয়েছে।’

এ বিষয়ে বোয়ালিয়া মডেল থানার ওসি মাজারুল ইসলাম এই বিষয়ে কিছু জানেন না বলে দাবি করেন।

Leave a Reply

Your email address will not be published.

     More News Of This Category