আজ ২৫শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৯ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

সময় : রাত ১১:১৭

বার : মঙ্গলবার

ঋতু : বর্ষাকাল

২১ দিনে দ্বিগুণ হবে বিনিয়োগ, টাকা নিয়ে বন্ধ হয়েছে সাইট

২১ দিনে দ্বিগুণ হবে বিনিয়োগ, টাকা নিয়ে বন্ধ হয়েছে সাইট

মাদারীপুরের শিবচরে ‘অ্যামাজন ক্রাউন ইম্পেরিয়াল’ নামের একটি অনলাইন মার্কেট প্লেস পরিচালনা করে হাজারো মানুষের থেকে কয়েক কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে। এ ঘটনায় এক দম্পতিকে গ্রেফতার করেছে শিবচর থানা পুলিশ। সোমবার (১২ জুলাই) দুপুরে তাদের গ্রেফতার করা হয়। পরে এই দুই জনসহ আরও পাঁচ জনের নাম উল্লেখ করে শিবচর থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। মঙ্গলবার (১২ জুলাই) গ্রেফতার স্বামী-স্ত্রীকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়। পুলিশ চক্রের বাকি সদস্যদের ধরতে তৎপরতা বাড়িয়েছে বলে জানিয়েছেন মামলার তদন্ত কর্মকর্তা সিদ্ধার্থ ব্রত কুণ্ডু।

গ্রেফতার দুই জন হলেন, উপজেলার দক্ষিণ বহেরাতলা ইউনিয়নের ঝাউকান্দি গ্রামের আব্দুস সালাম মাদবরের ছেলে কামাল হোসেন (৪২) ও তার স্ত্রী ফাহিমা আক্তার (৪০)।

শিবচর থানা ও ভুক্তভোগী সূত্রে জানা যায়, সম্প্রতি ‘অ্যামাজন ক্রাউন ইম্পেরিয়াল’ নামের একটি অনলাইন মার্কেট প্লেসে টাকা বিনিয়োগ করলে ২১ দিনে দ্বিগুণ টাকা আয় হবে বলে প্রচারণা চালানো হয়। এই প্রচারণার ফাঁদে পড়ে শিবচরের প্রায় ১২ হাজার মানুষ ওই সাইটে প্রায় ২০ কোটি টাকা বিনিয়োগ করেন। প্রথমে বেশ কয়েকজনকে ২১ দিনে দ্বিগুণ টাকা ফেরতও দেয় চক্রের মূলহোতা কামাল হোসেন। বিনিয়োগকারীদের সংখ্যা ও বিনিয়োগের পরিমাণ বেড়ে যাওয়ার পর ৭ জুলাই থেকে হঠাৎ অনলাইন সাইটটি বন্ধ হয়ে যায়। এতে সন্দেহ হলে কয়েকজন বিনিয়োগকারী সোমবার সকালে কামাল হোসেন ও তার স্ত্রী ফাহিমা আক্তারকে আটক করে পুলিশে খবর দেয়।

Leave a Reply

Your email address will not be published.

     More News Of This Category