আজ ১৫ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৩০শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

সময় : সকাল ১০:২৭

বার : বুধবার

ঋতু : হেমন্তকাল

অভ্যুত্থান শুরু হয়েছে, এই অভ্যুত্থানকে কখনো বন্ধ করা সম্ভব হবে না: ফখরুল

অভ্যুত্থান শুরু হয়েছে, এই অভ্যুত্থানকে কখনো বন্ধ করা সম্ভব হবে না: ফখরুল

বিএনপির ছয় শতাধিক মানুষকে গুম করেছে। সহস্রাধিক নেতাকর্মীকে হত্যা করেছে। ৩৫ লাখ নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা করেছে। তারা জাতিসংঘে গিয়ে বলে, যুদ্ধ চাই না, নিষেধাজ্ঞা চাই না। শাওনের মৃত্যুতে আব্দুর রহিম এবং নুর আলমের মৃত্যুতে মানুষের যে দাবি শুরু হয়েছে, যে আন্দোলন শুরু হয়েছে, যে অভ্যুত্থান শুরু হয়েছে, এই অভ্যুত্থানকে কখনো বন্ধ করা সম্ভব হবে না বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি সরকারকে হুঁশিয়ারি দিয়ে বলেন, এখনো সময় আছে পদত্যাগ করুন। সংসদ বিলুপ্ত করুন। তত্ত্বাবধায়ক সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করুন।

আজ শনিবার মুন্সিগঞ্জে পুলিশ বিএনপি সংঘর্ষের ঘটনায় নিহত যুবদল নেতা শাওন হত্যার প্রতিবাদে জাতীয়তাবাদী যুবদল আয়োজিত বিক্ষোভ সমাবেশে  ফখরুল আরও বলেন, আমি আবারও আহ্বান করছি, এ দেশকে রক্ষা করার জন্য, বিএনপিকে ক্ষমতায় বসানোর জন্য না। ক্ষমতায় বসানোর কথা বলছি- বাংলাদেশের মানুষকে, কারণ ক্ষমতার মালিক হচ্ছে জনগণ। তাদের ভোটাধিকার ফিরিয়ে দিতে চাই।

মানুষের জীবনের অধিকার চাই, নিরাপত্তা চাই। কথায় কথায় গুলি করবেন, ফেলে দেবেন, আগুন জ্বালিয়ে দেবেন, দেশের মানুষ আর সহ্য করবে না। 

বিএনপি মহাসচিব বলেন, সব রাজনৈতিক দল এবং মানুষকে ঐক্যবদ্ধ করে দুর্বার আন্দোলন গড়ে তুলতে হবে। দুর্বার গণআন্দোলনের মধ্য দিয়ে এই ভয়াবহ ফ্যাসিস্ট সরকারকে পরাজিত করতে হবে।

যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আব্দুল মোনায়েম মুন্নার সঞ্চালনায় সমাবেশে আরও বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, চেয়ারপারসনের উপদেষ্টা আমানুল্লাহ আমান, আব্দুস সালাম, যুবদলের সাবেক সভাপতি সাইফুল আলম নীরব ও ছাত্রদলের সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category