আজ ১৫ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৩০শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

সময় : সকাল ১০:২৭

বার : বুধবার

ঋতু : হেমন্তকাল

নতুন আইফোনে ক্যামেরার ত্রুটি সমাধান

আইওএস-১৬ এর নতুন আপডেটের মাধ্যমে সমাধান করা হলো আইফোনের বেশ কিছু সমস্যার। সাম্প্রতি আইওএস ১৬.০.২ সংস্করণে আইফোনে বিশেষ করে ক্যামেরায় যেসব নতুন সমস্যা দেখা দিয়েছিল, সেগুলোর সমাধান করা হয়েছে। এর মধ্যে রয়েছে তৃতীয় পক্ষের অ্যাপ ব্যবহার করার সময় ক্যামেরা কাঁপা, নিয়ন্ত্রণহীনভাবে ‘অ্যালাও পেস্ট’ নোটিফিকেশন আসা ইত্যাদি। এমনটাই জানানো হয়েছে অ্যাপলের সাপোর্ট পেজে।

সাপোর্ট পেজে অন্যান্য যেসব সমস্যা সমাধানের কথা বলা  হয়েছে, তার মধ্যে রয়েছে— বাগ ফিক্স ছাড়াও সিকিউরিটি আপডেট। আইফোন প্রো এবং আইফোন প্রো ম্যাক্সে  তৃতীয় পক্ষের অ্যাপ ব্যবহার করার সময় ক্যামেরা কাঁপার সমস্যা। ডিভাইস সেটআপের সময় ডিসপ্লে প্রায় সম্পূর্ণ কালো হয়ে যাওয়ার সমস্যা। বিভিন্ন অ্যাপের ভেতরে কপি-পেস্টের সময় বারবার পারমিশন আসতে থাকা। রিবুটের পরে ভয়েসওভার নাই হয়ে যাওয়ার সমস্যা ইত্যাদি।

ভার্জ জানায়, কয়েক দিন আগে অ্যাপল প্রতিশ্রুতি দিয়েছিল, নতুন আপেডেটে বড় বড় সমস্যাগুলোর সমাধান আসবে। তবে পুরো বিষয়টি অ্যাপলের মতো প্রতিষ্ঠান থেকে আশা করা যায় না, বলে মন্তব্য করে সংবাদ মাধ্যমটি। ভার্জ আরও জানায়, নতুন আইফোনে আগের চেয়ে তেমন কোনও পরিবর্তন নেই। আগের চেয়ে ক্যমেরাকে উন্নত করা হয়ছে। বিশেষ করে সেলফি ক্যামেরাকে বেশ উন্নত করা হয়েছে। আর একটি বিশেষ নতুন ফিচার হলো— জরুরি প্রয়োজনে স্যাটেলাইটের মাধ্যমে ম্যাসেজ পাঠানো ইত্যাদি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category