আজ ১৫ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৩০শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

সময় : সকাল ৮:৫৫

বার : বুধবার

ঋতু : হেমন্তকাল

উপবৃত্তিতে প্রতারণা, প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের সতর্কতা

উপবৃত্তিতে প্রতারণা, প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের সতর্কতা

প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের দাফতরিক নাম ব্যবহার করে ভুয়া পত্র পাঠিয়ে কোনও কোনও শিক্ষা প্রতিষ্ঠানের কাছ থেকে টিউশন ফির অর্থ অবৈধভাবে হাতিয়ে নেওয়ার ঘটনায় সতর্ক করে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের সমন্বিত উপবৃত্তি কর্মসূচির স্কিম পরিচালক মোহাম্মদ আসাদুল হকের গত ১০ নভেম্বর সই করা এক বিজ্ঞপ্তিতে সতর্ক করা হয়। মঙ্গলবার (১৫ নভেম্বর) বিজ্ঞপ্তিটি প্রকাশিত হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সম্প্রতি একটি প্রতারক চক্র প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের দাফতরিক নাম ব্যবহার করে কিছু শিক্ষা প্রতিষ্ঠানের কাছ থেকে টিউশন ফির অর্থ হাতিয়ে নিতে ভুয়া চিঠি পাঠিয়েছে। প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের আওতায় বাস্তবায়নাধীন সমন্বিত উপবৃত্তি কর্মসূচি অনলাইনে শিক্ষা প্রতিষ্ঠানের নির্ধারিত ব্যাংক অ্যাকাউন্ট নম্বরে টিউশন ফির অর্থ পাঠানো হয়। এ জন্য শিক্ষা প্রতিষ্ঠানের কাছ থেকে টিউশন ফির অর্থ ফেরত নেওয়া বা অন্য কোনও অ্যাকাউন্টে জমা দিতে নির্দেশ দেওয়ার কোনও অবকাশ নেই।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট বা সমন্বিত উপবৃত্তি কর্মসূচি থেকে একক কোনও শিক্ষা প্রতিষ্ঠানে এ বিষয়ে সরাসরি পত্র পাঠানো হয় না। এমন চিঠি কোনও শিক্ষা প্রতিষ্ঠান পেয়ে থাকলে সংশ্লিষ্ট উপজেলা বা থানা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা বা প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের ওয়েবসাইটের (www.pmeat.gov.bd) নোটিশ বক্সে জানাতে বলা হয়েছে। অথবা কর্মসূচির কর্মকর্তাদের সঙ্গে সরাসরি ফোনে, দাফতরিক ই-মেইলে ও ডাকযোগে পত্র পাঠিয়ে এবং দাফতরিক যোগাযোগের মাধ্যমে নিশ্চিত হওয়ার জন্য অনুরোধ করা হলো।

শিক্ষা প্রতিষ্ঠানকে কোনও ব্যাংক অ্যাকাউন্ট বা মোবাইল অ্যাকাউন্ট অথবা নগদ আকারে অর্থ দেওয়া থেকে বিরত থাকার জন্য বলা হয়েছে। বিষয়টি সব শিক্ষা প্রতিষ্ঠানে অবহিতকরণসহ সংশ্লিষ্ট সবাইকে এ বিষয়ে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন এবং প্রতারক চক্রকে চিহ্নিত করার মাধ্যমে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার জন্য অনুরোধ করা হলো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category