আজ ১১ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ২৪শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

সময় : রাত ৯:৫৪

বার : শনিবার

ঋতু : বসন্তকাল

জাতীয় স্মৃতিশৌধের শহীদ বেধিতে শ্রদ্ধাঞ্জলি জানালেন মুজিব পরিষদ নেতারা

 সোহেল মাহমুদ (সাভার) প্রতিনিধিঃ জাতির সূর্য সন্তানদের প্রতি শ্রদ্ধা জানিয়ে দোয়া করলেন মুজিব পরিষদের নেতারা

মহান বিজয় দিবসে সাভারের জাতীয় স্মৃতিসৌধে ফুল দিয়ে জাতির শ্রেষ্ঠ সন্তান বীর শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা জানাচ্ছেন লাখো মানুষ। ফুলে ফুলে ঢেকে গেছে স্মৃতিসৌধের মূল বেদি। স্মৃতিসৌধ প্রাঙ্গণে নেমেছে জনতার ঢল। শহীদদের প্রতি শ্রদ্ধা জানাচ্ছেন বিভিন্ন বয়সী নারী-পুরুষ। বিজয়ের আনন্দ-উচ্ছ্বাসে স্মৃতিসৌধকে ঘিরে গোটা সাভার যেন উৎসবের নগরীতে পরিণত হয়েছে।

দিবসের প্রথম প্রহরে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্মৃতিসৌধে ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা জানান। ৬টা ৩৪ মিনিটে তাঁরা স্মৃতিসৌধে শ্রদ্ধা জানান।

এসময় বিউগলে বেজে ওঠে করুণ সুর। তিন বাহিনীর একটি সুসজ্জিত দল গার্ড অব অনার প্রদান করে। এক মিনিট নীরবতা পালন করে শহীদদের আত্মার মাগফিরাত কামনা করেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা

এরপর মুজিব পরিষদের আহ্বায়ক সামসুল হকের  নেতৃত্বে একটি র‍্যালি বের হয়ে  বীরশ্রেষ্ঠ পরিবার, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ও বীর মুক্তিযোদ্ধারা পুষ্পস্তবক অর্পণ করেন।

বাংলাদেশে অবস্থিত বিদেশি কূটনীতিকবৃন্দ, বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনসহ সর্বস্তরের জনগণ পুষ্পস্তবক অর্পণ করে মহান মুক্তিযুদ্ধে শহীদ বীর মুক্তিযোদ্ধাদের প্রতি শ্রদ্ধা জানান।

তাদের মতো লাখো জনতা জাতীর শ্রেষ্ঠ সন্তানদের শ্রদ্ধা জানাতে ভিড় করেছেন জাতীয় স্মৃতিসৌধে। সবার চোখে-মুখে একটি সুন্দর বাংলাদেশের গড়ার স্বপ্ন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category