আজ ১৩ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ২৭শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

সময় : বিকাল ৫:০৭

বার : শুক্রবার

ঋতু : শীতকাল

যথাযোগ্য মর্যাদায় বিজয় দিবস ও পিঠা উৎসব উদ্‌যাপন করেছে মানিকগন্জ সমিতি নর্থ আমেরিকা ইনক

যথাযোগ্য মর্যাদায় বিজয় দিবস ও পিঠা উৎসব উদ্‌যাপন করেছে মানিকগন্জ সমিতি নর্থ আমেরিকা ইনক, স্থানীয় সময় শুক্রবার (১৬ ডিসেম্বর) সন্ধ্যা থেকে মধ্য রাত পর্যন্ত বাংলাদেশিদের কেন্দ্রস্থল জামাইকার ইকরা পার্টি সেন্টারের হলরুমে।

দর্শক ভর্তি পুরো হল রুমে অনুষ্ঠিত হয় আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।এতে সংগঠনটির নেতৃবৃন্দ ছাড়াও কমিউনিটির বিভিন্ন শ্রেণির মানুষ ও বিশিষ্ট মুক্তিযোদ্ধা অংশগ্রহণ করেন।

সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি লুৎফর রহমান অনুষ্ঠান পরিচালনা করেন, আহসান হাবিব ও মোসলেহ উদ্দিন খান সেলিম, সভায় কোরআন থেকে তিলাওয়াত করেন নিবির রহমান ও গীতা পাঠ করেন পিয়াল সাহা, পরে মুক্তিযুদ্ধে শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়। এ ছাড়া শহীদদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়। পরে সমবেত কণ্ঠে বাংলাদেশের জাতীয় সংগীত ও আমেরিকার জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে অনুষ্ঠান মুল কার্যক্রম শুরু হয় ।

বিজয় দিবস অনুষ্ঠানের আহবায়ক ওমর ফারুক খসরু ও সদস্য সচিব মোঃ টিপু সুলতান স্বাগত বক্তব্য রাখেন, এরপর সংগঠনের সাধারন সম্পাদক খন্দকার এফ করিম সংক্ষিপ্ত বক্তব্য পেশ করেন, কমিউনিটি লিডার ও সংগঠনের নেতৃবৃন্দ তাদের মুক্তিযুদ্ধের ইতিহাস নিয়ে সুদুর প্রসারী বক্তব্য রাখেন। সংগঠনের প্রধান উপদেষ্টা তৈয়েবুর রহমান হারুন, উপদেষ্টা মোসলেহ উদ্দিন খান সেলিম, জাহিদুল ইসলাম, আহসান হাবিব,মনিউর রহমান জাহাঙ্গীর, আব্দুস সালাম আজম,এবি এম মাহবুব, ডাঃ মাসুদ সিকদার, কবি সালেহা ইসলাম,প্রাক্তন সাধারন সম্পাদক জিকরুল আমিন জুয়েল,আবু সুফিয়ান, ও মোঃ রাশেদ মিয়া সংক্ষিপ্ত বক্তব্য রাখেন । কমিউনিটি লিডার ফখরুল আলম, ফাহাদ সোলায়মান,ফখরুল ইসলাম দেলোয়ার, দবিরুল ইসলাম, জে মোল্লা সানী,সাইফুল ইসলাম, আক্তার বাবুল, বাবুল হাওলাদার,মির্জা ফরিদ উদ্দিন, আল আমিন রাসেল,শরীফ রহমান টুটুল, ইপক কাজী প্রমুখ মুল্যবান বক্তব্য পেশ করেন । সম্মুখ যুদ্ধের বর্ননা দেন, মুক্তিযাদ্ধা ওমর ফারুক খসরু ,কায়সার চিশতি ,ডাঃ মাসুদুল হাসান ,এবি এম ওসমান গনি মনির হোসেন ও সরাফ সরকার। বক্তব্যের মাঝেই আগত দর্শক মানিকগন্জের ঐতিহ্য বাহী বিভিন্ন প্রকারের পিঠা পায়েস দিয়ে ভুরি ভোজ করতে থাকেন, পিঠা উৎসবের দায়িত্বে ছিলেন, নাজমা নাজনীন ও কানিজ ফাতিমা এমির দল, বিভিন্ন রকমের পিঠা লাল সবুজের শারি পরে উপস্থিত হন, শাহনাজ পারভীন রিতা,সাইদা ইসলাম হিতু, শাম্মী আক্তার,পলাশী সাহা ,লিপি আক্তার আছমা আক্তার ,কবি সালেহা ইসলাম সাহিত্যেক ফেরদৌস জেসমিন,সাদিয়া রহমান,মোবাশ্বেরা মিতা ,আরজুমান্দ বানু সিমু ভুইয়া ,পলিন খান,সওদাগর জয়টিকা জয়া,আয়শা আক্তার ,ফাতিমা আক্তার,স্বপ্না আহমেদ, রোকসানা আক্তার মালা ,শিল্পী সুলতানা,সেলিনা সালাম, আয়শা আক্তার,লায়লা মাসুদ, এরপর শুরু হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান, সজল রায়ের পরিচালনায় গান পরিবেশন করেন,আর টিভির বাংলার গায়েন রানার্স আপ, ফাবিহা নিসা ও সাগ্নিক মজুমদার, এন টিভি স্টার সার্চ প্রতিযোগিতার প্রথম স্থান অধিকার কারী সংগঠনের সাংস্কৃতিক সম্পাদক সজল রায় তার গান দিয়ে সবাইকে মোহিত করেন, কবিতা আবৃত্তি করেন, আহসান হাবিব ও মুহাম্মদ রফিকুল ইসলাম, অনুষ্ঠানকে সুন্দুর ভাবে পরিচালিত করবার জন্য সংগঠনের কর্মকর্তা বাবুল সাহা,সাইদুর রহমান রন্জু,মোজাফফর হোসেন, লুৎফর রহমান, শহিদুর রহমান ছানা,মোঃ আমজাদ হোসেন,সামিউল করিম আলমগীর,কামরুল খান,জাকির আহমেদ,উপস্থিত ছিলেন, শিশু কিশোরদের জন্য ছিল চিত্রাংকন প্রতিযোগিতা প্রায় ত্রিশ জন নতুন প্রজন্মের শিশু কিশোর বাংলাদেশের জাতীয় ও মুক্তিযুদ্ধ ভিত্তিক প্রতিক অংকন করে যা উপস্থিত দর্শকদের ভূয়সি প্রসংশায় সিক্ত হন।

এই পর্বের দায়িত্বে ছিলেন আবু সুফিয়ান । পরিশেষে মুক্তিযুদ্ধে বিশেষ অবদানের জন্য সংগঠনের পক্ষ থেকে উপস্থিত মুক্তিযোদ্ধাদের মেডেল পরিয়ে দেয় হয় ।

 

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন আর টিভির সি ই ও আশিকুর রহমান আশিক ও নিউ ইয়র্ক এর প্রতিনিধি অলিভ আহমেদ সর্বোশেষে সভাপতি লুৎফর রহমান সবাই কে ধন্যবাদ দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করেন ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category