আজ ১৩ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ২৭শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

সময় : বিকাল ৫:০৩

বার : শুক্রবার

ঋতু : শীতকাল

ডিসেম্বরের শেষ বা জানুয়ারির শুরুতে সংসদ নির্বাচন: ইসি

ডিসেম্বরের শেষ বা জানুয়ারির শুরুতে সংসদ নির্বাচন: ইসি

চলতি বছরের ডিসেম্বরের শেষ অথবা ২০২৪ সালের জানুয়ারির প্রথম সপ্তাহের মধ্যে জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার (ইসি) মো. আনিছুর রহমান। জুন মাসের মধ্যেই নির্বাচনে এলাকার সীমানা নির্ধারণের কাজ চূড়ান্ত করা হবে বলেও জানান তিনি।

রবিবার (১ জানুয়ারি) রাজধানীর নির্বাচন ভবনে আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ও সীমানা নির্ধারণের বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

নির্বাচন কমিশনার মো. আনিছুর রহমান

নির্বাচন কমিশনার মো. আনিছুর রহমান

মো. আনিছুর রহমান বলেন, ডিসেম্বরের শেষে বা জানুয়ারির প্রথম সপ্তাহের মধ্যে সংসদ নির্বাচন করবো। আমরা আশা করি যে আইন সংশোধনের বিষয়টিও আইন মন্ত্রণালয়ের কাছ থেকে কয়েকদিনের মধ্যে চলে আসবে। আইনমন্ত্রী বলেছেন, কাজটা প্রায় শেষের পথে ও কয়েকদিনের মধ্যেই পাঠিয়ে দেবো। এক্ষেত্রে আমরা ফেব্রুয়ারির মধ্যেই আইন সংশোধনের কাজ শেষ করতে পারবো।

তিনি বলেন, সীমানা নির্ধারণের কাজটা আশা করি জুন মাসের মধ্যে সম্পন্ন করতে পারবো। মে মাসের মধ্যেই যাতে করতে পারি সে চেষ্টা থাকবে। জনশুমারির চূড়ান্ত রিপোর্টের জন্য পরিসংখ্যান ব্যুরোকে চিঠি লিখেছি। তারা যদি ওটা জুনের পরে করে তাহলে তো সেটা আমলে নেওয়া যাবে না। এক্ষেত্রে বর্তমানে যে অবস্থা আছে, সেগুলো বিবেচনায় নিয়ে সীমানা পুননির্ধারণ করা হবে। খুব বেশি আসনের প্রস্তাব আমরা পাইনি। সেগুলোর ওপর কাজ শুরু করেছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category