আজ ১১ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ২৪শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

সময় : রাত ৯:১০

বার : শনিবার

ঋতু : বসন্তকাল

‘দ্রব্যমূল্যের অসহনীয় মূল্যবৃদ্ধিতে জনজীবন অতিষ্ঠ’

‘দ্রব্যমূল্যের অসহনীয় মূল্যবৃদ্ধিতে জনজীবন অতিষ্ঠ’

‘দ্রব্যমূল্যের অসহনীয় মূল্যবৃদ্ধিতে জনজীবন অতিষ্ঠ’

সরকার তৈল, গ্যাস, বিদ্যুৎ ও দ্রব্যমূল্যের অসহনীয় মূল্যবৃদ্ধি জনজীবনকে অতিষ্ঠ করে তুলছে বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু।

বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত এক মানববন্ধনে তিনি মন্তব্য করেন। গ্যাস, বিদ্যুৎ ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে বাংলাদেশ জাতীয়তাবাদী সাংস্কৃতিক ফাউন্ডেশন এই কর্মসূচির আয়োজন করে।

দুদু বলেন, গণতন্ত্র ধ্বংসের ক্ষেত্রে শ্রেষ্ঠ দল হচ্ছে আওয়ামী লীগ। এখানে নির্বাচনের কোনো ব্যবস্থা নেই, তথাকথিত নির্বাচন হয়। নির্বাচন সকল আটটায় থেকে শুরু হওয়ার কথা, সেই নির্বাচন তার আগের রাতেই বারোটার মধ্যে শেষ হয়ে যায়। পদদলিত করা হয়েছে, মানুষের অধিকার কেড়ে নেওয়া হয়েছে।

তিনি বলেন, নির্বাচনী ব্যবস্থা ধ্বংস করে বর্তমান আওয়ামী কর্তৃত্ববাদী সরকার এদেশের মানুষকে জিম্মি করে দেশে অস্থির পরিস্থিতি সৃষ্টি করেছে। জনগণের মুক্তির জন্য এই সরকারের পতন নিশ্চিত করতে হবে।

বিএনপির ভাইস চেয়ারম্যান বলেন, দেশের উন্নয়নের প্রতিবন্ধকতা ও ধ্বংসের কারণ হচ্ছে এই সরকার। এ সরকারকে যদি সরানো না যায় তাহলে দেশ এক সময় একেবারে ধ্বংস হয়ে যাবে। ৫২ বছর আগে যে দেশ স্বাধীন হয়েছে সেই স্বাধীনতা বিলুপ্ত হয়ে গেছে‌। গণতন্ত্র ইতোমধ্যে ধ্বংস হয়ে গেছে।

সাবেক এই ছাত্রনেতা বলেন, একটি মিথ্যে মামলায় বেগম খালেদা জিয়াকে আটক করে রাখা হয়েছে। যারা সারাদেশের অহংকার তারা হয় জেলে আর না হয় বিদেশের নির্বাসিত। আর যারা চুরির ক্ষেত্রে সুনাম অর্জন করেছে, টাকা পাচার করেছে; এমন একটি পাচারের ক্ষেত্রেও সরকার ব্যবস্থা নেয়নি।

দুদু বলেন, সরকারের পতন ছাড়া জনগণের মুক্তি অসম্ভব। সরকারের পতন ছাড়া স্বাধীনতা এবং গণতন্ত্র ফিরে আসবে না। তাই আগামী দিনে ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে এই সরকারের পতন ঘটাতে হবে।

মানববন্ধন অন্যদের মধ্যে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির অন্যতম সদস্য আবু নাসের মোহাম্মদ রহমাতুল্লা, জাতীয়তাবাদী সাংস্কৃতিক দলের সভাপতি হুমায়ুন কবির বেপারী, তাঁতী দলের যুগ্ম আহ্বায়ক কাজী মনিরুজ্জামান, মৎসজীবী দলের কেন্দ্রীয় নেতা ইসমাইল হোসেন সিরাজী, আরিফুর রহমান ও সাংস্কৃতিক দলের ভাইস চেয়ারম্যান আবু ইউনুস, কিশোরগঞ্জ জেলা সাংস্কৃতিক দলের আহ্বায়ক আলগীর হোসেন আলম ও জসিম মজুমদার প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category