আজ ১১ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ২৪শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

সময় : রাত ১১:১৭

বার : শনিবার

ঋতু : বসন্তকাল

তরুণরা স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠায় নেতৃত্ব দেবে: স্পিকার

তরুণরা স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠায় নেতৃত্ব দেবে: স্পিকার

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, বর্তমান সরকার অর্থনৈতিক, সামাজিক ও দক্ষ মানবসম্পদ উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। উন্নত সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠায় নেতৃত্ব দেবে তরুণরা।

শনিবার (২৮ জানুয়ারি) নটরডেম কলেজ প্রাঙ্গণে আয়োজিত ‘প্রতিষ্ঠার ৭৪ বছর পুনর্মিলন উৎসব’ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। এ আয়োজন করে নটরডেম কলেজ অ্যালামনাই অ্যাসোসিয়েশন।

এ সময় তিনি জলবায়ু পরিবর্তন, সাইবার সিকিউরিটিসহ সব চ্যালেঞ্জ মোকাবিলায় সবাইকে একযোগে কাজ করার আহ্বান জানান।

স্পিকার বলেন, ‘নটরডেম কলেজ বাংলাদেশে শিক্ষা বিস্তারে মাইলফলক। কলেজটি সুদীর্ঘ ৭৪ বছর ধরে বাংলাদেশে মানসম্মত শিক্ষায় নেতৃত্ব দিচ্ছে। কলেজের শিক্ষার্থীরা দেশের গণ্ডি ছাড়িয়ে আন্তর্জাতিক পর্যায়ে বাংলাদেশকে আলোকিত করে যাচ্ছেন।’

তিনি বলেন, ‘শিক্ষা প্রতিষ্ঠান জ্ঞান আহরণ ও জ্ঞান চর্চার কেন্দ্র। কলেজের শিক্ষকরা নিরলসভাবে কঠোর পরিশ্রমের মাধ্যমে শিক্ষার্থীদের আন্তর্জাতিক মানের করে তৈরি করেন।’

দেশের অনগ্রসর, অস্বচ্ছল ও পিছিয়ে পড়া জনগোষ্ঠীর মেধাবী শিক্ষার্থীদের উচ্চ শিক্ষার জন্য বৃত্তির ব্যবস্থা গ্রহণে নটরডেম কলেজ অ্যালামনাইয়ের প্রতি আহবান জানান স্পিকার।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান, বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী, এবং নটরডেম কলেজ গভর্নিং বডির চেয়ারম্যান আর্চবিশপ বিজয় এন ডি ক্রুজ। অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মশিউর রহমান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category