আজ ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

সময় : বিকাল ৪:২৫

বার : বুধবার

ঋতু : গ্রীষ্মকাল

এই পদযাত্রা সরকারের বিদায়ের শোভাযাত্রা: খন্দকার মোশাররফ

এই পদযাত্রা সরকারের বিদায়ের শোভাযাত্রা: খন্দকার মোশাররফ

নীরব পদযাত্রাকে সরকারের বিদায়ের শোভাযাত্রা বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন। তিনি বলেন, ‘আপনাদের (আওয়ামী লীগের) সময় শেষ। আগামী দিনে বাংলাদেশ হবে খালেদা জিয়া ও তারেক রহমানের বাংলাদেশ। আপনাদের বিদায়ের শোভাযাত্রাই হলো এই পদযাত্রা। আপনারা এটাকে যায়-ই মনে করেন না কেন, আপনাদের বিদায়ের শোভাযাত্রা হচ্ছে আমাদের এই শান্তিপূর্ণ সফল পদযাত্রা।

মঙ্গলবার (৩১ জানুয়ারি) বিকালে গাবতলীতে ঢাকা উত্তর বিএনপির পদযাত্রার আগের বক্তব্যে খন্দকার মোশাররফ হোসেন এসব কথা বলেন। বিকাল সোয়া ৩টায় গাবতলী থেকে মাজার রোড হয়ে মিরপুর ১০ নম্বর গোলচত্বরে গিয়ে শেষ হবে বিএনপির এই পদযাত্রা কর্মসূচি। কর্মসূচিকে কেন্দ্র গাবতলী এলাকায় ছিল ব্যাপক গাড়ির জট। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর উপস্থিতিও ছিল অনেক।

এই পদযাত্রা সরকারের বিদায়ের শোভাযাত্রা: খন্দকার মোশাররফ

বিএনপির তৃতীয় দিনের পদযাত্রা কর্মসূচির উদ্বোধনীতে খন্দকার মোশাররফ হোসেন বলেন, ‘আমরা শান্তিপূর্ণ আন্দোলন করছি, রাস্তায় আছি। আওয়ামী লীগ ভয়ে ভীত হয়ে আমাদের পদযাত্রাকে নানা নামে সমালোচনা করছে।’

দুর্নীতির সূচকে বাংলাদেশের অবনমনের কথা উল্লেখ করে তিনি বলেন, ‘দুর্নীতির বিরুদ্ধে এত লেখালেখি, বিদেশিরা এত চাপ দিচ্ছে, এরপরও কী পরিমাণ দুনীতি বেড়েছে বাংলাদেশে! দুর্নীতি দমন তো দূরের কথা, দুর্নীতিগ্রস্ত দেশের তালিকায় ১৩ থেকে ১২-তে এসেছে বাংলাদেশ। এই দুর্নীতি করেছে আওয়ামী লীগের নেতা-কর্মী সিন্ডিকেট। সুতরাং তাদের পক্ষে দুর্নীতি দমন করা সম্ভব নয়।

এই পদযাত্রা সরকারের বিদায়ের শোভাযাত্রা: খন্দকার মোশাররফ

সমাবেশ উপলক্ষে বেলা ২টা থেকেই নেতা-কর্মীরা খণ্ড খণ্ড মিছিল নিয়ে গাবতলী বাস টার্মিনালের আরিচা সড়কে সমবেত হন। সংক্ষিপ্ত সমাবেশ শেষে পদযাত্রা গাবতলী থেকে মাজার রোড হয়ে মিরপুর ১০ নম্বর গোলচত্বরের উদ্দেশ্যে রওনা হয়। তার আগে ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমানউল্লাহ আমানের সভাপতিত্বে সংক্ষিপ্ত সমাবেশ হয়। এতে বিশেষ অতিথির বক্তব্য দেন স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। সমাবেশ পরিচালনা করেন উত্তর বিএনপির সদস্যসচিব আমিনুল হক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category