আজ ১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

সময় : বিকাল ৫:২৯

বার : রবিবার

ঋতু : গ্রীষ্মকাল

খালেদা জিয়া, তারেক রহমান ও তত্ত্বাবধায়ক ছাড়া নির্বাচন হবে না: জয়নুল আবেদীন

খালেদা জিয়া, তারেক রহমান ও তত্ত্বাবধায়ক ছাড়া নির্বাচন হবে না: জয়নুল আবেদীন

বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক চিফ হুইপ জয়নুল আবেদীন ফারুক বলেছেন, ‘ওবায়দুল কাদের সাহেব ও তথ্যমন্ত্রী হাছান সাহেব যতই বলুন বিএনপির পিঠ দেয়ালে ঠেকে গেছে। প্রয়োজনে জীবন দেবো, জেলে যাবো, তবু বাংলাদেশে খালেদা জিয়া ও তারেক রহমান আর তত্ত্বাবধায়ক সরকার ছাড়া কোনও নির্বাচন হবে না।’

শুক্রবার (৩১ মার্চ) জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল ঢাকা মহানগর উত্তর আয়োজিত  মানববন্ধনে এসব কথা বলেন তিনি।

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ ঢাকা মহানগর উত্তর স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আজিজুর রহমান মুসাব্বির এবং সব রাজবন্দির মুক্তির দাবিতে আয়োজিত হয় এই মানববন্ধন।

জয়নুল আবেদীন বলেন, গুটিকয়েক পুলিশ দিয়ে আমাদের দমিয়ে রাখতে পারবেন না। ১৭ জন এখন পর্যন্ত জীবন দিয়েছে। প্রয়োজনের ১৭ হাজার জীবন দেবো। কিন্তু আপনার (প্রধানমন্ত্রী শেখ হাসিনা) অধীনে দেশে আর কোনও নির্বাচন হবে না।

তারেক রহমানের কৌশলের কাছে আওয়ামী লীগ পরাজিত হবে মন্তব্য করে তিনি বলেন, আপনাদের (আওয়ামী লীগ) ২০১৮ সালে বিশ্বাস করেছিলাম। গণভবনে আপনাদের সঙ্গে চা খেয়েছিলাম। আন্তরিকতার সহিত আমার দল গিয়েছিল কিন্তু সেদিন আপনারা আমাদের দলের সঙ্গে মুনাফিকি করেছিলেন। আপনারা দিনের ভোট রাতে করেছেন। সেই দিন আর নয়; এখন আমাদের নেতৃত্ব দিচ্ছেন তারেক রহমান। তার কৌশলের কাছে আপনারা ইনশা আল্লাহ পরাজিত হবেন। আমার বিশ্বাস যতই কৌশল হোক, যতই ষড়যন্ত্র হোক, বিএনপির সামনে আর দাঁড়াতে পারবেন না।

সরকার গণমাধ্যমকে ধ্বংস করার পরিকল্পনা করছে উল্লেখ করে জয়নুল আবেদীন বলেন, আপনারা (আওয়ামী  লীগ) আজ বাংলাদেশের মিডিয়াকে ধ্বংস করার পরিকল্পনা করছেন। প্রথম আলোর সাংবাদিক শামসুজ্জামানকে গ্রেফতার করেছেন এবং সম্পাদক মতিউর রহমানের নামে মামলা দিয়েছেন। এতে আপনি প্রমাণ বা বার্তা দিতে চাচ্ছেন যে সাংবাদিকরা, আপনারা আর লেখালেখি কইরেন না, সামনে আমরাই (আওয়ামী লীগ) ক্ষমতায় যাবো। আমি সরাসরি বলবো, আপনাদের এই কৌশল আর বিএনপির কাছে টিকবে না। আমাদের নেতা তারেক রহমানের কৌশলের কাছে আপনারা পরাজিত হবেন।

ফরুক বলেন, বিএনপিকে ধ্বংস করার পরিকল্পনা আপনারা শুরু করেছেন। পাশাপাশি সাংবাদিকরা যখন সততার সঙ্গে দেশের সার্বিক পরিস্থিতি তুলে ধরছেন, তখনই আপনারা বার্তা দিচ্ছেন যে আপনাদের (সাংবাদিক) মুখও আমরা (সরকার) বন্ধ করে দেবে। প্রথম আলো সম্পাদক মতিউর রহমানের নামে সাময়িক মামলা হয়েছে। সাংবাদিক শামসুজ্জামান সাময়িক কারাভোগ করছেন। আপনাদের জন্য দেশের ১৮ কোটি মানুষ দোয়া করছেন।

উত্তর স্বেচ্ছাসেবক দলের সভাপতি গাজী রেজওয়ান হোসেন রিয়াজের সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শেখ ফরিদ হোসেনের সঞ্চালনায় আরও উপস্থিত ছিলেন স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় কমিটির সভাপতি এস এম জিলানী, সাধারণ সম্পাদক রাজীব হাসান, ফখরুল ইসলাম রবিন, বিএনপি উত্তরের সদস্য সচিব ও সাবেক ফুটবলার আমিনুল হক প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category