আজ ১১ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ২৪শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

সময় : রাত ১১:১৯

বার : শনিবার

ঋতু : বসন্তকাল

মঙ্গলবার আত্মসমর্পণ করতে পারেন ট্রাম্প

মঙ্গলবার আত্মসমর্পণ করতে পারেন ট্রাম্প

প্রথম সাবেক মার্কিন প্রেসিডেন্ট হিসেবে ফৌজদারি মামলায় অভিযুক্ত হওয়া ডোনাল্ড ট্রাম্প মঙ্গলবার আত্মসমর্পণ করতে পারেন। তার আইনজীবীর বরাতে দেশটির সংবাদমাধ্যম ওয়াল স্ট্রিট জার্নাল এ খবর জানিয়েছে। মুখ বন্ধ রাখতে এক পর্ন তারকাকে অর্থ দেওয়ায় ট্রাম্প অভিযুক্ত হয়েছেন।

নিউ ইয়র্কের ম্যান হাটনের গ্র্যান্ড জুরি বৃহস্পতিবার অভিযোগ গঠন করে। ট্রাম্পের বিরুদ্ধে অভিযোগগুলো এনেছেন ডিস্ট্রিক্ট অ্যাটর্নি অ্যালভিন ব্র্যাগ। যদিও ট্রাম্পের বিরুদ্ধে ঠিক কী অভিযোগ আনা হয়েছে, তা এখনও প্রকাশ্যে আসেনি।

ব্র্যাগের কার্যালয় নিশ্চিত করেছে, বৃহস্পতিবার সন্ধ্যায় ট্রাম্পের আইনজীবীদের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। শিগগিরই ট্রাম্পের বিরুদ্ধে আনা সব অভিযোগ প্রকাশ করা হবে।

বিবিসি’র খবরে বলা হয়েছে, ফ্লোরিডায় বসবাসরত ট্রাম্প সোমবার নিউ ইয়র্ক হাজির হতে পারেন। মঙ্গলবার তিনি আদালতে হাজির হতে পারে। আদালতে হাজির হওয়ার পর তাকে অভিযোগ পড়ে শোনানো হবে। সাধারণত ১০-১৫ মিনিট সময় লাগে অভিযোগ পড়তে।

যুক্তরাষ্ট্রের বর্তমান ও সাবেক প্রেসিডেন্টদের নিরাপত্তায় নিয়োজিত সিক্রেট সার্ভিস আদালতে ট্রাম্পের হাজির হওয়ার সময় নিরাপত্তার দায়িত্বে থাকবে।

ফৌজদারি মামলায় যুক্তরাষ্ট্রের ২০২৪ সালের প্রেসিডেন্ট নির্বাচন প্রভাবিত হতে পারে। রিপাবলিকান দলে প্রেসিডেন্ট প্রার্থী হওয়ার লড়াইয়ে এগিয়ে রয়েছেন ট্রাম্প। তবে কোনও অপরাধে দোষী সাব্যস্ত হলে কিংবা কারাগারে থাকলে তিনি নির্বাচনে প্রার্থী হতে পারবেন না বা প্রেসিডেন্ট হতে পারবেন না এমন কোনও আইন নেই।

ট্রাম্পের বিরুদ্ধে অভিযোগ, ২০১৬ সালের প্রেসিডেন্ট নির্বাচনের সময় সাবেক পর্ন তারকা স্টরমি ড্যানিয়েলকে তার পক্ষ থেকে মোটা অঙ্কের ঘুষ দেওয়া হয়েছিল। এ অভিযোগে ট্রাম্পের বিরুদ্ধে তিনটি তদন্ত চলছে। এগুলোর মধ্যে নিউ ইয়র্কের তদন্তকারীরাই প্রথম নিজেদের সিদ্ধান্ত জানালেন।

যদিও ট্রাম্পের বিরুদ্ধে ওঠা অভিযোগকে ‘রাজনৈতিক নিপীড়ন এবং নির্বাচনি হস্তক্ষেপ’ বলে দাবি করেছেন ট্রাম্প। তিনি যেন ২০২৪ সালের নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা না করতে পারেন, সেই জন্যই এই অভিযোগ আনা হয়েছে বলে তার সমর্থকদের দাবি।

অন্যদিকে স্টরমি ড্যানিয়েলের দাবি, ২০০৬ সালে ট্রাম্পের সঙ্গে তার যৌন সম্পর্ক গড়ে উঠেছিল। ২০১৬ সালের নির্বাচনের আগে এ নিয়ে মুখ না খুলতে তাকে মোটা অঙ্কের ঘুষ দেওয়া হয়েছিল। ট্রাম্পের সাবেক আইনজীবী মাইকেল কোহেন এসময় তাকে ১ লাখ ৩০ হাজার ডলার দিয়েছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category