আজ ৬ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

সময় : সন্ধ্যা ৬:৪৭

বার : বৃহস্পতিবার

ঋতু : বর্ষাকাল

অনলাইন জুয়া অ্যাপস ব্যবহার করে অবৈধ ই-ট্রানজেকশন, গ্রেফতার ৫

অনলাইন জুয়া অ্যাপস ব্যবহার করে অবৈধ ই-ট্রানজেকশন, গ্রেফতার ৫

অনলাইন জুয়া অ্যাপস ব্যবহার করে ক্যাসিনো-জুয়া খেলার মাধ্যমে অবৈধ ই-ট্রানজেকশনে মোটা অংকের টাকা হাতিয়ে নিতো একটি চক্র। ওই চক্রের পাঁচ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশের অ্যান্টি টেররিজম ইউনিট (এটিইউ)। মঙ্গলবার (১১ এপ্রিল) রাজশাহী মহানগরের বিভিন্ন এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

বুধবার (১২ এপ্রিল) দুপুরে এটিইউর পুলিশ সুপার (মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস) মোহাম্মদ আসলাম খান এ তথ্য জানান।

গ্রেফতার ব্যক্তিরা হলেন– সিরাজুল ইসলাম ওরফে ওয়াসীম (৩৩), মনিরুল ইসলাম ওরফে মুন্না (৩৪), শরিফুল ইসলাম (৪৫), আব্দুল হাকিম ও তানভীর ইসলাম ওরফে সোহাগ (৩৫)। এ সময় তাদের কাছ থেকে ৯টি মোবাইল ফোন, এক লাখ ১৭ হাজার ২০০ টাকা, একটি সিঙ্গার অ্যান্ড্রয়েড টিভি, একটি রাউটার, একটি ডায়েরি এবং একটি মিনি প্যাড জব্দ করা হয়।

মোহাম্মদ আসলাম খান জানান, বিশেষ অভিযান পরিচালনা করে রাজশাহীর তকিপুর মধ্যপাড়া থেকে সিরাজুল ইসলাম ওরফে ওয়াসীমকে গ্রেফতার করা হয়। পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে এই চক্রের বাকি সদস্যদের গ্রেফতার করা হয়েছে। সুপার এজেন্টসহ কয়েকজন ব্যক্তি পবা উপজেলা গেটের আবুল হোসেন মার্কেটের ভেতরে দোকানে বসে প্রতিনিয়ত অনলাইন জুয়ার কার্যক্রম পরিচালনা করে আসছিলেন।

তিনি জানান, গ্রেফতার ব্যক্তিরা অনলাইন জুয়ার একটি সংঘবদ্ধ চক্র। তারা বিভিন্ন অনলাইন জুয়া অ্যাপস ব্যবহার করে জুয়া খেলার মাধ্যমে সাধারণ মানুষকে বিভিন্ন প্রলোভন দেখাতেন। প্রতারণার উদ্দেশ্যে মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে অনলাইনে জুয়া খেলা অর্থ লেনদেন করতেন। এই অবৈধ ই-ট্রানজেকশন করে বিপুল পরিমাণ টাকা অবৈধভাবে হাতিয়ে নেয় চক্রটি।

গ্রেফতারদের বিরুদ্ধে রাজশাহী মহানগর এয়ারপোর্ট থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা করা হয়েছে বলে জানান এই কর্মকর্তা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category