আজ ১১ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ২৪শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

সময় : রাত ৯:২৪

বার : শনিবার

ঋতু : বসন্তকাল

মুভিতে বেশি প্রযুক্তি ব্যবহারের জায়গায় যেতে চাই: পলক

মুভিতে বেশি প্রযুক্তি ব্যবহারের জায়গায় যেতে চাই: পলক

আবারও শুরু হচ্ছে ডিজিটাল মিডিয়া অ্যাওয়ার্ড পর্ব। তৃতীয়বারের মতো এ আয়োজনেও থাকছে আইসিটি বিভাগ ও চ্যানেল আই। শুরু হয়েছে আবেদন গ্রহণ। সম্মাননায় পৃষ্ঠপোষকতা করছে আইসটি বিভাগের এটুআই, স্টার্টআপ বাংলাদেশ, আইডিয়া ও এজ প্রকল্প। আগামী জুন পর্যন্ত ২১ ক্যাটাগরিতে আবেদন করতে পারবেন পুরস্কার প্রত্যাশীরা।

মঙ্গলবার (১১ এপ্রিল) রাজধানীর তেজগাঁওয়ে চ্যানেল আই  কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান ডিজিটাল মিডিয়া অ্যাওয়ার্ড কমিটির প্রধান ও চ্যানেল আই’র পরিচালক ও বার্তাপ্রধান শাইখ সিরাজ। তিনি জানান, আগামী সেপ্টেম্বরে অনুষ্ঠিত হবে আইসিটি-চ্যানেল আই ডিজিটাল মিডিয়া অ্যাওয়ার্ডের গালা ইভেন্ট।

সংবাদ সম্মেলনে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এ সময় পলক বলেন, ‘নেটফ্লিকস, অ্যামাজন প্রাইম ও অ্যাপল প্লাস বিনোদনের ধারণাকে পুরোপুরি বদলে দিয়েছে। তাই বাংলাদেশও এক্ষেত্রে পিছিয়ে থাকবে না। দেশের গণ্ডি পেরিয়ে কনটেন্ট-নির্ভর ওটিটি প্ল্যাটফর্ম আইস্ক্রিন বিশ্ব জয় করবে।’ এজন্য আইসিটি বিভাগের পক্ষ থেকে সহায়তার আশ্বাস দেন তিনি।

প্রতিমন্ত্রী বলেন, ‘‘মুভিতে বেশি প্রযুক্তি ব্যবহারের জায়গায় আমরা যেতে চাই। এরইমধ্যে আইসিটি বিভাগ থেকে ‘আমরা মুজিব আমার পিতা’ অ্যানিমেশন মুভি তৈরি করেছি। এতে মাত্র ৪৮ মিনিটে বঙ্গবন্ধুর জীবনী তুলে ধরা হয়েছে।’’

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন বিচারক প্যানেল-প্রধান ও নাট্যজন আতাউর রহমান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category