আজ ১১ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

সময় : সকাল ৯:১০

বার : শনিবার

ঋতু : গ্রীষ্মকাল

সরকারের পতন অত্যাসন্ন: মির্জা ফখরুল

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর
বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরফাইল ছবি

এই সরকারের পতন অত্যাসন্ন বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, অনাচারের ওপর ভিত্তি করে কোনো সরকারই টিকে থাকতে পারে না।

গতকাল শুক্রবার খুলনায় বিএনপির জনসমাবেশে পুলিশের ‘অতর্কিত হামলা ও নির্বিচার গুলিবর্ষণের’ নিন্দা ও প্রতিবাদ জানিয়ে আজ শনিবার এক বিবৃতিতে মির্জা ফখরুল এ কথা বলেন।

মির্জা ফখরুল অভিযোগ করেন, খুলনা প্রেসক্লাবের সামনে বিএনপির শান্তিপূর্ণ জনসমাবেশ চলাকালে পুলিশ অতর্কিত হামলা চালায় এবং নির্বিচার গুলিবর্ষণ করে। পুলিশের গুলিতে খুলনা মহানগর বিএনপির সদস্য ও মহানগর স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক ফারুক হিলটন, মহানগর বিএনপির সদস্য কে এম হুমায়ন কবির, জেলা যুবদলের সাধারণ সম্পাদক এবাদুল হক রুবায়েত, খুলনা মহানগর কৃষক দলের আহ্বায়ক আখতারুজ্জামান সজীব তালুকদার ও ১২ নম্বর ওয়ার্ড বিএনপির যুগ্ম আহ্বায়ক জাহিদুর রহমান রিপনসহ শতাধিক নেতা-কর্মী আহত হন। এ ছাড়া বেশ কয়েকজন নেতা-কর্মীকে গ্রেপ্তার করা হয়।

জনসমাবেশকে কেন্দ্র করে গতকাল শুক্রবার ও আজ শনিবার নেত্রকোনাতেও ৩২ জন নেতা-কর্মীকে গ্রেপ্তার করে পুলিশ।

বিবৃতিতে বিএনপির মহাসচিব বলেন, সরকারের ভয়াবহ দুঃশাসনে, নিষ্ঠুরতা ও সহিংস আক্রমণে বাংলাদেশে গণতান্ত্রিক অধিকার এখন ক্ষতবিক্ষত। গণতন্ত্রকামী মানুষের বিরুদ্ধে সরকার বন্দুকের ভাষা ব্যবহার করছে।

দ্রব্যমূল্যের সীমাহীন ঊর্ধ্বগতির কথা উল্লেখ করে মির্জা ফখরুল ইসলাম বিবৃতিতে বলেন, নিত্যপ্রয়োজনীয় জিনিসের লাগামহীন ঊর্ধ্বগতি, গ্যাস, বিদ্যুৎসহ জ্বালানি তেলের দাম কোনো কারণ ছাড়াই বারবার বাড়ানোর কারণে জনগণের পিঠ দেয়ালে ঠেকে গেছে। এই পরিস্থিতি থেকে মুক্তি পেতে জনগণের ঐক্যবদ্ধ আন্দোলনের কোনো বিকল্প নেই। তিনি সব শ্রেণি-পেশার মানুষসহ বিরোধী রাজনৈতিক দলগুলোকে একসঙ্গে রাস্তায় নামার আহ্বান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category