আজ ৬ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

সময় : সন্ধ্যা ৭:০০

বার : বৃহস্পতিবার

ঋতু : বর্ষাকাল

বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগর উন্নয়নে ৫১১ কোটি টাকা

বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগর উন্নয়নে ৫১১ কোটি টাকা

বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগর উন্নয়ন প্রকল্পে পরামর্শক প্রতিষ্ঠান নিয়োগ, রাস্তা ও ড্রেনেজ নেটওয়ার্ক নির্মাণে ৫১১ কোটি ৪৬ লাখ ১৬ হাজার ৩০৮ টাকা ব্যয় অনুমোদন দিয়েছে সরকার। বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ (বেজা) ‘বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগর উন্নয়ন কর্মসূচি পালন করছে।

বুধবার (২৪ মে) সরকারি ক্রয়-সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি সভায় এ ব্যয় অনুমোদন দেওয়া হয়েছে। অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল সভায় সভাপতিত্বে করেন।

বৈঠক শেষে মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব সাঈদ মাহমুদ খান সাংবাদিকদের বলেন, এ প্রকল্পের আওতায় মিরসরাই-২-এ অর্থনৈতিক অঞ্চল এলাকায় ১০ দশমিক ৭০ কিলোমিটার রাস্তা এবং ১৬ দশমিক ৫৫৭ কিলোমিটার ড্রেনেজ নেটওয়ার্ক নির্মাণকাজ যৌথ উদ্যোগে চীনের সিসিইসিসি এবং সিআরসিসির কাছ থেকে ২৩৭ কোটি ৯৯ লাখ ১৮ হাজার ৬৮৮ টাকায় কেনার অনুমোদন দেওয়া হয়েছে।

অতিরিক্ত সচিব আরও বলেন, এ প্রকল্পের আওতায় মিরসরাই-২-বি অর্থনৈতিক অঞ্চল এলাকায় ১২ দশমিক ১০ কিলোমিটার রাস্তা এবং ১২ দশমিক ৮৬১ কিলোমিটার ড্রেনেজ নেটওয়ার্ক নির্মাণকাজ ন্যাশনাল ডেভেলপমেন্ট ইঞ্জিনিয়ারিং লিমিটেডের কাছ থেকে ২১৯ কোটি ৯৩ লাখ ৬৩ হাজার ২৪৫ টাকায় কেনার অনুমোদন দেওয়া হয়েছে।

তিনি জানিয়েছেন, প্রানমন্ত্রীর কার্যালয়ের অধীন বেজা কর্তৃক ‘বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগর উন্নয়ন’ প্রকল্পে পরামর্শক প্রতিষ্ঠান হিসেবে যৌথ উদ্যোগে কোরিয়ার চিল ইঞ্জিনিয়ারিং কোম্পানি লিমিটেড, ইয়োশিন ইঞ্জিনিয়ারিং করপোরেশন এবং ইঞ্জিনিয়ারিং অ্যান্ড প্ল্যানিং কনসালট্যান্টস লিমিটেডকে ৫৩ কোটি ৫৩ লাখ ৩৪ হাজার ৩৭৫ টাকায় নিয়োগের অনুমোদন দেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category