আজ ১১ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ২৪শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

সময় : রাত ১০:০১

বার : শনিবার

ঋতু : বসন্তকাল

‘একাত্তর’ ও ‘সময়’ টিভির টকশো বর্জনের সিদ্ধান্ত বিএনপি’র

‘একাত্তর’ ও ‘সময়’ টিভির টকশো বর্জনের সিদ্ধান্ত বিএনপি’র


ফ্যাসিবাদী সরকারের সহযোগী ভারতপন্থী টিভি  চ্যানেল গুলোর টকশো সাময়িকভাবে বর্জনের সিদ্ধান্ত বিএনপির

ফ্যাসিবাদী সরকারের সহযোগী ভারতপন্থী টিভি চ্যানেল গুলোর টকশো সাময়িকভাবে বর্জনের সিদ্ধান্ত বিএনপির

নিজস্ব প্রতিনিধি

শেখ হাসিনার ফ্যাসিবাদী সরকারের অন্যতম সহযোগী ভারতপন্থী বেসরকারি টেলিভিশন চ্যানেল ‘একাত্তর’ ও ‘সময়’ টিভির টকশো সাময়িকভাবে বর্জনের সিদ্ধান্ত নিয়েছে বিএনপি।

বিএনপি মিডিয়া সেলের সদস্য সচিব শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি স্বাক্ষরিত চিঠিটি ইতোমধ্যে নেতাদের কাছে পৌঁছে দেওয়া হয়েছে। এ বিষয়ে দলের নেতাদের চিঠি দেয়ার কথা স্বীকার করেছেন শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি।

দীর্ঘদিন থেকেই ৭১ এবং সময় টিভি শেখ হাসিনার ফ্যাসিবাদী সরকারের সহযোগী হিসাবে দায়িত্ব পালন করছে। বিএনপি’র কতিপয় নেতা এই চ্যানেল গুলোর টকশোতে অংশ নিলেও উদ্দেশ্যমূলক প্রশ্নবাণে জর্জরিত হতে দেখা গেছে। এতে দলটির নেতাকর্মীদের মধ্য থেকে দাবী উঠেছিল এই টেলিভিশন চ্যানেল গুলো বর্জনের জন্য।

এই দুই চ্যানেল বর্জনের জন্য নেতাদের কাছে লেখা চিঠিতে উল্লেখ করা হয়, ‘কয়েকটি টিভি চ্যানেলের মালিকপক্ষ সরকারি দলকে খুশি করতে উলঙ্গভাবে আমাদের বিরুদ্ধে বিশেষ করে আমাদের নেতা তারেক রহমানের বিরুদ্ধে শত্রুতামূলক প্রতিবেদন করেই চলছে। কখনও কখনও টকশো মঞ্চের উপস্থাপক অথবা উপস্থাপিকাসহ গোটা মঞ্চটাই পরিকল্পিতভাবে সাজানো হয় আমাদের দল ও নেতৃত্বকে হেয় প্রতিপন্ন করতে। এমতাবস্থায় দলের সিনিয়র আলোচকদের পরামর্শ ও যথাযথ হাইকমান্ডের অনুমোদন ক্রমে আমরা একাত্তর ও সময় টিভির টকশো সাময়িকভাবে বর্জন করার সিদ্ধান্ত নিয়েছি।’

এতে বিএনপি সমর্থক আলোচকদের প্রতি আহ্বান জানিয়ে চিঠিতে আরও বলা হয়, ‘আমাদের দলের আলোচকদের অনুপস্থিতিতে দর্শকদের কাছে সংশ্লিষ্ট ওই টকশো ও চ্যানেল দর্শক শূন্যতায় পর্যবসিত হবে। আর তখনই কেবল তারা আমাদের দর্শক-শ্রোতাদের পছন্দ ও সত্য তথ্য দিতে বাধ্য হবে। আসুন আমরা সব আলোচকরা আগামী ৯ই আগস্ট থেকে একাত্তর ও সময় টিভির টকশোতে অংশগ্রহণ বন্ধ রাখি।’ ‘পরবর্তী ঘোষণা না আসা পর্যন্ত এ বর্জন চলবে’ বলেও চিঠিতে উল্লেখ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category