আজ ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

সময় : রাত ৯:১২

বার : শনিবার

ঋতু : গ্রীষ্মকাল

বিশ্বকাপের দল ঘোষণার ‘ডেডলাইন’ জানিয়ে দিলো আইসিসি

বিশ্বকাপের দল ঘোষণার ‘ডেডলাইন’ জানিয়ে দিলো আইসিসি

বিশ্বকাপ শুরু হতে আর দুই মাস বাকি নেই। আগামী ৫ অক্টোবর থেকে শুরু হচ্ছে ওয়ানডের চ্যাম্পিয়ন হওয়ার লড়াই। অংশ নিতে যাওয়া ১০ দেশকে কত তারিখের মধ্যে প্রাথমিক দল ঘোষণা করতে হবে তা জানিয়ে দিয়েছে আইসিসি। কত তারিখের পরে আর দলে কোনও পরিবর্তন করা যাবে না সেটাও ঠিক করে দিয়েছে তারা।

আইসিসি জানিয়েছে, ১৫ জনের প্রাথমিক দল ঘোষণা করতে হবে ৫ সেপ্টেম্বরের মধ্যে। দ্বিপাক্ষিক সিরিজ়ের জন্য ১৭ বা ১৮ জনের দল তৈরি করা গেলেও আইসিসি প্রতিযোগিতায় দলে ১৫ জনের বেশি রাখা যায় না। এরই মধ্যে অস্ট্রেলিয়া দক্ষিণ আফ্রিকা ও ভারত সফরের জন্য ১৮ জনের দল দিয়েছে, যা তাদের বিশ্বকাপের প্রাথমিক দলও।

ওই ডেডলাইনের পরেও দলে পরিবর্তন করা যাবে, কোনও ক্রিকেটার চোট পেলে বা নির্বাচকেরা পরে কোনও ক্রিকেটারকে সুযোগ দিতে চাইলে তবেই। কিন্তু তা করতে হবে ২৮ সেপ্টেম্বরের মধ্যে। ওই সময়ের মধ্যে প্রতিটি দেশকে চূড়ান্ত দল ঘোষণা করতে হবে।

২৮ সেপ্টেম্বরের পরেও অবশ্য দলে পরিবর্তন করা যাবে। যদি কোনও ক্রিকেটার গুরুতর চোট পেয়ে ছিটকে যান তবেই তার বিকল্প হিসেবে অন্য ক্রিকেটারকে নেওয়া যাবে। সেটাও করতে হবে আইসিসির অনুমতি নিয়ে। ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা অনুমতি দিলে তবেই বদল করা যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category