আজ ১১ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ২৪শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

সময় : রাত ১০:০৬

বার : শনিবার

ঋতু : বসন্তকাল

বৃহস্পতিবার আত্মসমর্পণ করবেন ট্রাম্প

বৃহস্পতিবার আত্মসমর্পণ করবেন ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক

আত্মসমর্পণ করার জন্য বৃহস্পতিবার জর্জিয়া অঙ্গরাজ্যে যাচ্ছেন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ২০২০ সালের প্রেসিডেন্ট নির্বাচনে জর্জিয়া অঙ্গরাজ্যের ফল পাল্টে দিতে কারচুপির অভিযোগে ফৌজদারি মামলায় তিনি আত্মসমর্পণ করবেন। ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ান এ খবর জানিয়েছে।

২০২০ সালের নির্বাচনের দুই মাস পর জর্জিয়াসহ বিভিন্ন দোদুল্যমান অঙ্গরাজ্যে ভোটের ফল পাল্টে দেওয়ার চেষ্টা করা হয় ট্রাম্পের দল রিপাবলিকানের পক্ষ থেকে। সে সময় জর্জিয়ার রিপাবলিকান সেক্রেটারি অব স্টেট ব্র্যাড রাফেনস্পারগারকে একটি ফোন কল করেছিলেন ট্রাম্প। তাকে বলেছিলেন, প্রায় ১২ হাজার বা ফল পাল্টে দেওয়ার মতো ভোট খুঁজে বের করতে। হুমকি এতটা ভয়ংকর ছিল যে এক কর্মীকে লুকিয়েও রাখা হয়েছিল।

সোমবার (১৪ আগস্ট) জর্জিয়া অঙ্গরাজ্যে ২০২০ সালের মার্কিন নির্বাচনে ফল পাল্টে দেওয়ার চেষ্টায় অভিযুক্ত হয়েছেন ট্রাম্প। এ বছর চতুর্থবারের মতো ফৌজদারি অভিযোগে অভিযুক্ত হলেন তিনি। জর্জিয়ায় অভিযুক্ত হওয়ার পর তিনি অপরাধ অস্বীকার বলেছেন, আমার কাছে কারচুপি বলে মনে হচ্ছে।

সোমবার রাতে তার নিজস্ব সামাজিক মাধ্যম ট্রুথ-এ লিখেছেন, আপনি এটা বিশ্বাস করতে পারেন? আমি বৃহস্পতিবার গ্রেফতার হতে জর্জিয়ার আটলান্টায় যাচ্ছি।

ফুলটন কাউন্টি শেরিফের কার্যালয় সোমবার বিকেলে একটি সংবাদ বিজ্ঞপ্তিতে বলেছে, ট্রাম্প যখন আত্মসমর্পণ করবেন তখন প্রধান কাউন্টি কারাগারের আশেপাশে কঠোর নিরাপত্তা প্রদান করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category