আজ ১৮ই অগ্রহায়ণ, ১৪৩০ বঙ্গাব্দ, ৩রা ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ

সময় : রাত ৪:১৩

বার : রবিবার

ঋতু : হেমন্তকাল

সজীব ওয়াজেদ জয়-এর আপলোড করা ছবি নিয়ে নানা প্রশ্ন

সজীব ওয়াজেদ জয়-এর আপলোড করা ছবি নিয়ে নানা প্রশ্ন


ছবিতে গোল চিহ্নিত মানুষ গুলো কে?

ছবিতে গোল চিহ্নিত মানুষ গুলো কে?

শেখ হাসিনার পুত্র সজীব ওয়াজেদ জয়-এর ফেইসবুকে আপলোড করা একটি ছবি নিয়ে নানা প্রশ্ন উঠেছে। গতকাল তাঁর নিজের ভ্যারিফায়েড ফেইসবুক পেইজে ছবিটি আপলোড করেছেন। সামাজিক যোগাযোগ মাধ্যমের পাশাপাশি বাংলাদেশের আওয়ামী গণমাধ্যম গুলো এই ছবি ফলাও করে প্রচার করেছে। তবে ছবিটি নিয়ে ইতোমধ্যেই নানা প্রশ্নের উত্তর খোঁজার চেষ্টা করেছে আমার দেশ।

অনুসন্ধানে দেখা যায়, এই ছবিতে যাদের দেখা যাচ্ছে শেখ হাসিনা ও জয় ছাড়া কেউ-ই তাদের পারিবারিক সদস্য নয়। তারা সামাজিক ও রাজনৈতিকভাবে পরিচিত কেউ নন। অথচ, সজীব ওয়াজেদ জয়-সংক্ষিপ্ত স্ট্যাটাসটিতে উল্লেখ করেছেন, পরিবারের সদস্যদের নিয়ে তাঁর মা’র জন্মদিনের ডিনারে ভার্জিনিয়ায় নিজের গলফ ক্লাবে।

এখানে জয়ের স্ত্রীর ছবি দেওয়া আছে। এই ছবি কি জয়ের স্ট্যাটাসে দেওয়া ছবির মহিলার সাথে মিলে?

এখানে জয়ের স্ত্রীর ছবি দেওয়া আছে। এই ছবি কি জয়ের স্ট্যাটাসে দেওয়া ছবির মহিলার সাথে মিলে?

প্রশ্ন হচ্ছে, ছবিটিতে শেখ হাসিনা ও সজীব ওয়াজেদ জয় ছাড়া বাকী যে ৩জন রয়েছেন তারা কে। ভার্জিনিয়ায় তাঁর নিজের বাড়ি ও গলফ ক্লাবে হলে স্ত্রী নেই কেন? এছাড়া শেখ হাসিনা যে মেয়েটিকে হাত ধরে আছেন সেই মেয়েটি বা কে? এই ছবিতে সজীব ওয়াজেদ জয়-এর স্ত্রী নেই এটা নিশ্চিত।

তবে সজীব ওয়াজেদ জয় এর স্ট্যাটাসের মাধ্যমে একটি বিষয় স্বীকার করে নিয়েছেন, বাংলাদেশের লুটপাটের টাকায় আমেরিকার ভার্জিনিয়ায় বিপুল সম্পত্তির মধ্যে একটি গলফ ক্লাবেরও মালিক হয়েছেন।

আওয়ামী গণমাধ্যমে এবং সজীব ওয়াজেদ জয় এই ছবি দিয়ে কি প্রমাণ করতে চেয়েছেন সেটা নিয়ে রয়েছে নানা প্রশ্ন। কারণ, তাঁর মা শেখ হাসিনা সম্প্রতি নিজেই আমেরিকায় এক সংবাদ সম্মেলনে স্বীকার করেছেন ছেলের বিরুদ্ধে নিষেধাজ্ঞা দিলে দিবে। তাঁর স্ত্রী, মেয়ে এবং সম্পত্তি রয়েছে আমেরিকায় এটাও বলেছিলেন শেখ হাসিনা।

এখানে জয়ের মেয়ের ছবি রয়েছে। এটা কি জয়ের স্ট্যাটাসে দেওয়া ছবির সাথে মিলে?

দীর্ঘদিন থেকে লাপাত্তা সজীব ওয়াজেদ জয়। সজীব ওয়াজেদ জয় কেন লাপাত্তা এনিয়ে নানা আলোচনা-সমালোচনা রয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। গণমাধ্যমেও এনিয়ে নানা প্রশ্ন উঠেছে লাপাত্তা কেন সজীব ওয়াজেদ জয়। গোপন কোন জায়গা থেকে এই ছবি দিয়ে কি সজীব ওয়াজেদ জয় নিজের আত্মগোপনীয়তার জবাব দিতে চেয়েছেন। যদিও এই ছবিতে যাদের দেখা যাচ্ছে, তারা কেউ-ই তাদের পরিবারের পরিচিত সদস্য নয়।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category