আজ ১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

সময় : বিকাল ৫:৫৮

বার : রবিবার

ঋতু : গ্রীষ্মকাল

মতিঝিলে বিশাল বিক্ষোভে জামায়াতের ঘোষণা সরকারের পদত্যাগ ছাড়া আমরা রাজপথ ছাড়বো না

মতিঝিলে বিশাল বিক্ষোভে জামায়াতের ঘোষণা

সরকারের পদত্যাগ ছাড়া আমরা রাজপথ ছাড়বো না


ঢাকার মতিঝিলে শাপলা চত্ত্বরে জামায়াতে ইসলামীর বিশাল বিক্ষোভ সমাবেশ

ঢাকার মতিঝিলে শাপলা চত্ত্বরে জামায়াতে ইসলামীর বিশাল বিক্ষোভ সমাবেশ

নিজস্ব প্রতিনিধি

ঢাকার মতিঝিলে শাপলা চত্ত্বরে বিশাল বিক্ষোভ সমাবেশ করেছে জামায়াতে ইসলামী। রবিবার (১৫ অক্টোবর) এই বিক্ষোভে দলটির নেতারা ঘোষণা করেছেন, শেখ হাসিনার সরকারের পদত্যাগ ও নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন ছাড়া জামায়াতে ইসলামী রাজপথ ছাড়বে না।

ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের উদ্যোগ আয়োজিত এই বিক্ষোভ সমাবেশে দলটির ঢাকা মহানগরী দক্ষিণের আমীর নুরুল ইসলাম বুলবুল বলেছেন, আজকে জামায়াতে ইসলামী ভোট ও ভাতের অধিকার প্রতিষ্ঠায় ঢাকা মহানগরীতে রাজপথে নেমেছে। স্বৈরাচারী সরকারের পদত্যাগ ছাড়া আমরা রাজপথ ছেড়ে যাবো না।

তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠা, আমীরে জামায়াত ডা. শফিকুর রহমানসহ নেতা-কর্মী এবং আলেম-উলামাদের মুক্তির দাবিতে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরীর উদ্যোগে রোববার (১৫ই অক্টোবর) রাজধানীর মতিঝিল শাপলা চত্বর থেকে এক বিশাল বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

বিক্ষোভ মিছিল ও সমাবেশে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদ, কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সেক্রেটারি ড. রেজাউল করিম, কেন্দ্রীয় মজলিশে শূরার সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের নায়েবে আমীর অ্যাডভোকেট ড. হেলাল উদ্দিন, সহকারী সেক্রেটারি দেলাওয়ার হোসেন, ড. আবদুল মান্নান, ঢাকা মহানগরী উত্তরের সহকারী সেক্রেটারি মাহফুজুর রহমান, নাজিমুদ্দিন মোল্লা, ডা. ফখরুদ্দিন মানিক, ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য অধ্যাপক মোকাররম হোসেন, শামসুর রহমান, আব্দুস সালাম, ড. মোবারক হোসেন, কামরুল আহসান হাসান, ঢাকা মহানগরী উত্তরের কর্মপরিষদ সদস্য জামাল উদ্দিন, আতাউর রহমান সরকার, নাসির উদ্দীন প্রমুখ। লাল-সবুজের পতাকায় হাজার হাজার মানুষে মিছিলে পুরো এলাকা প্রকম্পিত করে তুলে। শ্লোগানে-শ্লোগানে মুখর ছিল মতিঝিল এলাকা।

নুরুল ইসলাম বুলবুল তার বক্তব্যে আরো বলেন, বাংলাদেশ জামায়াতে ইসলামী একটি গণতান্ত্রিক সংগঠন। জামায়াতে ইসলামী শান্তিপূর্ণ কর্মসূচি পালন করতে চায়। কিন্তু জামায়াত শিবিরের নেতাকর্মীদের নিয়ন্ত্রণের নামে জুলুম নির্যাতন চালানো হচ্ছে, আমরা আর বরদাশত করবো না। আমরা দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব রক্ষার দাবি নিয়ে মাঠে নেমেছি, ভোট ও ভাতের অধিকার প্রতিষ্ঠায় আমরা মাঠে নেমেছি। আমরা চাই অবিলম্বে সংসদ ভেঙে দিয়ে শেখ হাসিনাকে পদত্যাগ করতে হবে এবং কেয়ারটেকার সরকারের অধীনে নির্বাচন দিতে হবে।

তিনি উল্লেখ করেন, তফসিল ঘোষণার পাঁয়তারা চলছে, জনগণকে সাথে নিয়ে তফসিল ঘোষণার যেকোনো ষড়যন্ত্র বানচাল করে দেয়া হবে, ইনশাআল্লাহ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category