আজ ১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

সময় : বিকাল ৫:০৩

বার : রবিবার

ঋতু : গ্রীষ্মকাল

বিএনপি বহিষ্কার করলো তৃণমূলের আরও ৫ নেতাকে ।

চলমান উপজেলা নির্বাচনের দ্বিতীয় ধাপে অংশগ্রহণ করায় তৃণমূলের আরও ৪ জন নেতাকে বহিষ্কার করেছে বিএনপি। মঙ্গলবার (১৪ মে) বিকালে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদের সই করা সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
বহিষ্কৃত চার জন হলেন— মো. সোহেল রানা মল্লিক যুগ্ম আহ্বায়ক, সাটুরিয়া উপজেলা যুবদল; মুন্নি আক্তার সাধারণ সম্পাদক, সাটুরিয়া উপজেলা মহিলা দল ও সহ-সাংগঠনিক সম্পাদক, মানিকগঞ্জ জেলা মহিলা দল; মো. ইকবাল হোসেন সাবেক সাধারণ সম্পাদক, খানজাহান আলী থানা বিএনপি, খুলনা জেলা; সুমি আক্তার প্রচার সম্পাদক, সাপাহার থানা মহিলা দল, নওগাঁ; সখিনা বেগম, মহিলা বিষয়ক সম্পাদিকা, দুপচাঁচিয়া উপজেলা বিএনপি ও তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক, বগুড়া জেলা মহিলা দল। এ নিয়ে দ্বিতীয় ধাপে মোট ৬৯ জন নেতাকে বহিষ্কার করলো বিএনপি।
স্থানীয় সরকারের নির্বাচনকে কেন্দ্র করে গত ২৬ এপ্রিল থেকে বিএনপিতে বহিষ্কারের পালা অব্যাহত রয়েছে। ২৬ এপ্রিল দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদের সই করা সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে সারা দেশে ৭৩ জন নেতাকে বহিষ্কার করা হয়। দলের প্রতিষ্ঠার পর প্রথমবারের মতো বড় ধরনের বহিষ্কারের সিদ্ধান্ত ছিল এটি।

৭ এপ্রিল রিজভীর সই করা আরেকটি বিজ্ঞপ্তিতে আরও ৩ জনকে বহিষ্কারের কথা জানানো হয়। ৩০ এপ্রিল দলের কেন্দ্রীয় দফতর বিভাগ থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে আরও ৪ জনকে বের করে দেওয়ার তথ্য জানানো হয়।

প্রথম পর্বে ৮০ জনকে বহিষ্কার করা হয়। প্রথম ও দ্বিতীয় ধাপ মিলিয়ে অন্তত ১৪৯ জনকে দল থেকে বহিষ্কার করে বিএনপি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category