আজ ১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

সময় : বিকাল ৫:২২

বার : রবিবার

ঋতু : গ্রীষ্মকাল

৫ জনের মৃত্যু ‘হিট স্ট্রোকে’ রাজধানীসহ সারাদেশে।

দেশের ৬৪ জেলায় তাপপ্রবাহ বেড়েছে। বাতাসে জলীয় বাষ্পের আধিক্যের কারণে দেখা দিয়েছে অস্বস্তি। বৃহস্পতিবার (১৬ মে) তীব্র গরমে ‘হিট স্ট্রোকে’ রাজধানীসহ সারাদেশে ৫ জন মারা গেছেন। এছাড়া বিভিন্ন স্থানে অসুস্থতার খবর পাওয়া গেছে।
সিলেটে হিট স্ট্রোকে শফিকুল ইসলাম (৩৫) নামের একজনের মৃত্যু হয়েছে। নগরীর জিন্দাবাজারের সিটি সেন্টার শপিং সেন্টারের সামনে হিট স্ট্রোকে তার মৃত্যু হয়। তিনি মৌলভীবাজারের জুড়ি উপজেলার নয়াগ্রামের বাসিন্দা আবু আহমদের ছেলে।

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় আজ হিট স্ট্রোকে মারা গেছেন দুজন। তারা হলেন, উপজেলার বাঙ্গালা ইউনিয়নের রহিমপুর গ্রামের কৃষক বিষ্ণুপদ মজুমদার (৫১) ও বিনায়েকপুর গ্রামের ব্যবসায়ী ছাইদুল ইসলাম লাবলু (৫৭)। দুজনই মাঠে প্রচণ্ড রোদের মধ্যে ধান কাটছিলেন।

গাইবান্ধা সদর উপজেলার লক্ষ্মীপুর হাটে আজ দুপুর ১২টার দিকে প্রচণ্ড গরমে অসুস্থ হয়ে রবি চন্দ্র সরকার (৩৫) নামের এক ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। তবে পরিবারের দাবি, তিনি ‘হিট স্ট্রোকে’ মারা গেছেন। মৃত রবি কামারপাড়া ইউনিয়নের নুরপুর গ্রামের ফনিভূষণ সরকারের ছেলে।
রাজধানীর নিউমার্কেট এলাকায় চন্দ্রিমা সুপার মার্কেটের সামনে বিকাল ৪টার দিকে আবু তালেব (৫৫) নামের এক আনসার সদস্য হঠাৎ অচেতন হয়ে পড়েন। পরে তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, হিট স্ট্রোকে তার মৃত্যু হয়েছে।

এদিকে তীব্র গরমে কিশোরগঞ্জের হোসেনপুরে মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ২৬ শিক্ষার্থী বৃহস্পতিবার দুপুরে অসুস্থ হয়ে পড়ে। এদের মধ্যে ২৫ জনকে বিদ্যালয়েই প্রাথমিক চিকিৎসা দিয়ে সুস্থ করা হয়েছে। একজনকে হাসপাতালে পাঠালে পরে তাকে সুস্থ করে বাড়িতে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা অনিন্দ্য মণ্ডল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category