আজ ১০ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ২৪শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

সময় : সকাল ৬:৫৭

বার : সোমবার

ঋতু : বর্ষাকাল

দীর্ঘ মেয়াদী জুদ্ধের জন্য প্রস্তুত হয়েছে হামাস ।

ইসরাইলের বিরুদ্ধে দীর্ঘমেয়াদি যুদ্ধের জন্য প্রস্তুত বলে জানিয়েছে ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাস। শনিবার একটি ভিডিও বার্তায় হামাসের সামরিক শাখা আল-কাসাম ব্রিগেডের মুখপাত্র আবু ওবায়দা এ কথা জানান। এদিকে হিজবুল্লাহর সঙ্গে সংঘাতের জেরে ইসরাইলের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে বলে স্বীকার করেছেন ইসরাইলের প্রতিরক্ষামন্ত্রী ইয়োয়াভ গ্যালান্ত।শনিবারও ইসরাইলকে লক্ষ্য করে ৭৫টি রকেট ছুড়েছে লেবাননের শক্তিশালী সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ। অন্যদিকে যুক্তরাষ্ট্রের একট অত্যাধুনিক এমকিউ-৯ ড্রোন ভূপাতিত করার দাবি করেছে ইয়েমেনের হুতি বিদ্রোহীরা। খবর বিবিসি, এএফপি ও আলজাজিরার।
ভিডিও বার্তায় আবু ওবায়দা বলেন, আগ্রাসন যতই দীর্ঘস্থায়ী হোক না কেন ফিলিস্তিনিরা রাফাহ এবং গাজার অন্যান্য স্থানে আক্রমণের বিরুদ্ধে রুখে দাঁড়াবে। আমরা শত্রুর বিরুদ্ধে দীর্ঘস্থায়ী যুদ্ধের জন্য প্রস্তুত। তাদের একটি জলাভূমিতে টেনে নিয়ে যাচ্ছি যেখানে তারা তাদের সেনাদের মৃত্যু এবং তাদের কর্মকর্তাদের বন্দি অবস্থায় ছাড়া আর কিছুই পাবে না।

হামাসের এই মুখপাত্র বলেন, আমরা বড় শক্তি বলে লড়াই করছি না। আমরা এই জমির মানুষ এবং আসল মালিক। হামাসের মুখপাত্র জানান, তারা ১০০টিরও বেশি ইসরাইলি সাঁজোয়া যানকে লক্ষ্য করে হামলা চালিয়েছে। পাশাপাশি টানেল উড়িয়ে, রকেট ও মর্টার হামলা চালিয়ে ইসরাইলি সেনাদের হতাহত করেছে। গত কয়েক মাস ধরে যে নির্মম আগ্রাসন চলছে, তা বন্ধের জন্য আমরা পুরোপুরি প্রতিশ্রুতিবদ্ধ। একইসঙ্গে শত্রুদের সঙ্গে গাজায় দীর্ঘমেয়াদে লড়াই চালিয়ে যেতেও আমরা প্রস্তুত।
গাাজর স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় ইসরাইলের হামলায় ৮৩ জন নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরও ১০৫ জন। মন্ত্রণালয় আরও জানিয়েছে, ইসরাইলের এ হামলায় এখন পর্যন্ত ৩৫ হাজার ৩৮৬ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরও অন্তত ৭৯ হাজার ৩৬৬ জন।
ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকার সব জায়গায় ইসরাইলের বর্বর সেনাদের বিরুদ্ধে হামাসের যোদ্ধাদের তুমুল লড়াই চলছে। আন্তর্জাতিক সম্প্রদায়ের পরামর্শ অমান্য করে মিসরের সীমান্তবর্তী প্রচ- ঘনবসতিপূর্ণ রাফাহ শহরে হামলা চালিয়ে যাচ্ছে ইসরাইল। গাজার উত্তরাঞ্চলীয় জাবালিয়ায় চলমান লড়াই আরও তীব্র হয়েছে।

শনিবার সেখানে হামলা আরও জোরদার করেছে ইসরাইল। সেখানে ট্যাংক-বুলডোজার নিয়ে প্রবেশ করে ধ্বংসযজ্ঞ চালিয়েছে সেনারা। হামাসের সুড়ঙ্গপথের কাছে সশস্ত্র যোদ্ধাদের সঙ্গে তীব্র লড়াই করছে তারা। এদিকে গাজা দক্ষিণাঞ্চলীয় রাফাহ শহরেও লড়াই চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category