আজ ১০ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ২৪শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

সময় : সকাল ৬:১২

বার : সোমবার

ঋতু : বর্ষাকাল

বাংলাদেশের ম্যাচগুলোর সূচি টি-টোয়েন্টি বিশ্বকাপে ।

বিশ্বকাপের আগে দুটি অফিসিয়াল প্রস্তুতি ম্যাচ খেলবে লাল-সবুজ জার্সিধারীরা। আগামী ২৮ মে যুক্তরাষ্ট্র ও ১ জুন ভারতকে মোকাবিলা করবে তারা। নবমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নিতে যাচ্ছে বাংলাদেশ। ইতোমধ্যে নাজমুল হোসেন শান্তর নেতৃত্বে ঘোষিত হয়েছে টাইগারদের ১৫ সদস্যের স্কোয়াড।

প্রথমবারের মতো ২০ দল নিয়ে অনুষ্ঠেয় প্রতিযোগিতায় ‘ডি’ গ্রুপে খেলবে চন্ডিকা হাথুরুসিংহের শিষ্যরা। ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে যৌথভাবে আয়োজিত হতে যাওয়া আসরের গ্রুপ পর্বে বাংলাদেশের প্রতিপক্ষরা হলো দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা, নেদারল্যান্ডস ও নেপাল।
ক্রিকেটের ক্ষুদ্রতম সংস্করণের বিশ্বকাপের আগে দুটি অফিসিয়াল প্রস্তুতি ম্যাচ খেলবে লাল-সবুজ জার্সিধারীরা। আগামী ২৮ মে ডালাসে যুক্তরাষ্ট্র ও ১ জুন নিউইয়র্কে ভারতকে মোকাবিলা করবে তারা।

বিশ্ব আসরে অংশ নিতে এরই মধ্যে যুক্তরাষ্ট্রে পৌঁছেছে বাংলাদেশ। অফিসিয়াল প্রস্তুতি ম্যাচের আগে স্বাগতিক দলের বিপক্ষে হিউস্টনে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে তারা। খেলাগুলো হবে যথাক্রমে ২১, ২৩ ও ২৫ মে।

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ আগামী ২ জুন শুরু হয়ে চলবে ২৯ জুন পর্যন্ত। বাংলাদেশ দল তাদের অভিযান শুরু করবে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়ে। এরপর একে একে দক্ষিণ আফ্রিকা, নেদারল্যান্ডস ও নেপালের মুখোমুখি হবে তারা।

প্রথম দুটি ম্যাচ যুক্তরাষ্ট্রে খেলার পর গ্রুপ পর্বের বাকি দুটি ম্যাচ বাংলাদেশ খেলবে ওয়েস্ট ইন্ডিজে। শ্রীলঙ্কা ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টাইগারদের ম্যাচগুলো হবে যথাক্রমে ডালাস ও নিউইয়র্কে। নেদারল্যান্ডস ও নেপালের বিপক্ষে ম্যাচগুলোর ভেন্যু সেন্ট ভিনসেন্ট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category